Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীর পূর্বপাড়া এলাকায় পুলিশের সাড়ে তের ঘণ্টা ব্লকরেইড

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার হড়গ্রাম পূর্বপাড়া এলাকায় শুরু হওয়া আইনশৃঙ্খলা বাহিনীর সাড়ে তের ঘণ্টার ব্লকরেইড’এ কোন কিছুই মেলেনি। গতকাল সকাল নয়টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে সন্ধ্যা সাড়ে ছটা পর্যন্ত। এ সময় পর্যন্ত অভিযানের ব্যাপারে পুলিশের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। অভিযানে কাউকে গ্রেফতার বা কোন কিছু উদ্ধার করা হয়নি। সন্ধ্যায় পুলিশের পক্ষ থেকে অভিযানের সমাপ্তির কথা জানানো হয়। আরএমপির মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, অভিযানে শুধু আরএমপির চার থানা ও মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ এবং আরএমপির রিজার্ভ ফোর্স অংশ নিয়েছে। বাইরে থেকে অন্য কোনো দল অভিযানে অংশ নেয়নি। তবে এলাকায় গোয়েন্দা সংস্থার সদস্যরা অবস্থান করছেন। অভিযানের কোনো নামও দেয়া হয়নি। এটি আরএমপির নিয়মিত ‘ব্লকরেইড’। এ ধরনের অভিযান সাধারণত রাতে হয়, তবে এবার দিনেই এটি করা হচ্ছে।
এদিকে পুলিশের এই ব্লক রেইডে এলাকায় ভীতিকর অবস্থা বিরাজ করছিল। ভেতরে ও বাইরে মানুষ ছিল আতংকিত। পূর্ব হড়গ্রাম এলাকায় প্রবেশের সবগুলো পথের সামনে অবস্থান নিয়ে ঘিরে রেখেছিল পুলিশ। মহল্লার ভেতরের সব দোকানপাট বন্ধ ছিল। এলাকার বাসিন্দারা প্রধান ফটক বন্ধ করে বাড়ির ভেতরে অবস্থান করেছেন। মহল্লার বাইরে থেকে কাউকে ভেতরে কিংবা ভেতর থেকে কাউকে বাইরে বের হতে দেয়নি পুলিশ। এতে চরম উৎকণ্ঠায় ছিল এলাকার বাসিন্দারা। তাদের ধারণা ছিল, এলাকায় হয়তো কোনো জঙ্গি সদস্য অবস্থান করছে। তাকে ধরতেই পুলিশের এমন অভিযান। শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই পুলিশের ব্লকরেড শেষ হওয়ায় সবার মাঝে স্বস্তি ফিরে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্লক

২৪ সেপ্টেম্বর, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১৬ এপ্রিল, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ