Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহর রেজামন্দি হাসিলের জন্য সকলকে এগিয়ে আসতে হবে-পীর ছাহেব ছারছীনা

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ঝালকাঠী জেলা সংবাদদাতা : ছারছীনার পীর হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেববুল্লাহ বলেছেন, সুন্নাত তরিকাই মুসলমানের একমাত্র আদর্শ। আল্লাহর রেজামন্দি হাসিলের লক্ষ্যে মুসলমান সন্তানদের এ ব্যাপারে এলাকাভিত্তিক দ্বীনিয়া মাদ্রাসা কায়েম করার ব্যাপারে জোর দিতে হবে। পীর ছাহেব বলেন, হক্কানী পীরদের সাথে সুন্নত তরিকার আদর্শগত মিল রয়েছে। নিজকে পীর দাবি করে অহেতুক হক্কানী পীরদের সমালোচনা করা ঈমানদারির কাজ নয়। মাদ্রাসায় পড়ে দাড়ি কামায়, শার্ট-প্যান্ট পরে একদল যুবক ইসলামের ক্ষতি করছে এবং নিজেরও ক্ষতি করে ভন্ড সেজেছে। দ্বীনের তালিম দিন আখলাকে নববীর আদর্শে সন্তানদের গড়ে তুলুন। নিজে সুন্নতি লেবাস ধারণ করুন। দাড়ি কামাবেন না, সুদ, ঘুষ খাবেন না।
ইসলামী শিক্ষা প্রসারের জন্য ঐক্যবদ্ধভাবে সচেষ্ট থাকুন। সুন্নত তরিকায় আমলি জিন্দেগী এবং শরিয়তের পাবন্দ হতে হলে সুন্নতে নববী এবং হক্কানি পীরদের সাথে ঐকমত্য পোষণ করতে হবে। হযরত পীর ছাহেব সম্প্রতি ঝালকাঠি সরকারি কলেজ মাঠে দুর্যোগপূর্ণ আবহাওয়া উপেক্ষা করে হাজার হাজার মুসল্লির মাঝে বয়ান করছিলেন। পীর ছাহেব আরো বলেন, আল্লাহর রেজামন্দি হাসিলের জন্য নিজকে সুন্নত তরিকামতো চলতে হবে এবং সন্তান, আত্মীয়স্বজনদেরও এ কথা বোঝাতে হবে। আসুন ঐক্যবদ্ধভাবে ঈমানী দায়িত এবং রাসূলের আদর্শে অনুপ্রাণিত হবার জন্য সচেতন থাকি। নির্ধারিত তারিখে অনুষ্ঠিত ঈছালে সওয়াব মাহফিল ও জেলা জমিয়াতে হিযবুল্লাহ সম্মেলনে প্রধান মেহমান হিসেবে উপস্থিত থেকে এ কথাগুলো বলেন তিনি। মাহফিলে পীর ছাহেব কেবলার সফরসঙ্গীদের মধ্যে ওয়াজ-নসিহত করেন হযরত মাওলানা নুরুর রহমান বেগ, হযরত মাওলানা রুহুল আমিন আফসারী প্রমুখ। ধন্যবাদমূলক বক্তব্য রাখেন ঝালকাঠি পৌর কাউন্সিলর ও সরকারি কলেজের সাবেক জিএস রেজাউল করিম জাকির। তার বক্তব্যে আগামী সুকনো মওসুমে ঝালকাঠিতে মাহফিলের তারিখ দেয়ার জন্য পীর ছাহেবকে অনুবোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লাহ

৩১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ