Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোদীর কঠোর সমালোচনায় এরশাদ

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ভারতে গিয়ে সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদীর কঠোর সমালোচনা করলেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদ। তিনি বলেন, ২০১৫ সালে নরেন্দ্র মোদী ঢাকায় গিয়ে বলেছিলেন পাখি, বায়ু ও পানির কোনো সীমান্ত নেই।
এখন দেখছি বায়ু ও পাখির সীমান্ত নেই; কিন্তু পানির সীমান্ত রয়েছে। তা না হলে তিস্তার পানি সীমান্ত পার হতে পারছে না কেন? তিনি ভারত ও বাংলাদেশের মধ্যে তিস্তার পানিবণ্টন চুক্তি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর পূর্ণ আস্থা আছে জানিয়ে বলেন, তোর্সা নয় তিস্তার পানি চাই। কারণ তোর্সা দুই দেশের কমন নদী নয়। গতকাল পশ্চিমবঙ্গের কোচবিহারের দিনহাটায় পারিবারিক এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গত রোববার পশ্চিমবঙ্গের কোচবিহার জেলার দিনহাটায় এক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে পশ্চিমবঙ্গের চ্যাংরাবান্ধা সীমান্ত দিয়ে ভারতে যান। এদিন তার সঙ্গে ছিলেন ছেলে এরিক এবং জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার।
তিস্তা পানিবণ্টন প্রসঙ্গে এইচ এম এরশাদ বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কথা দিয়েছেন শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকাকালীন অবস্থায় তিস্তা চুক্তি হবে। প্রধানমন্ত্রী মোদির উপর পূর্ণ আস্থা রাখতে চাই। দিনহাটায় বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে তাকে স্বাগত জানানো হয়। আগামী ২৭ এপ্রিল তিনি দেশে ফিরবেন। দিনহাটা সফরের সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহার সফর করবেন। এসময় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন এরশাদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদী

১৬ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ