Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার অধীনেই বিএনপিসহ সব দল নির্বাচনে অংশ নেবে : তোফায়েল

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ দেশের সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে।
গতকাল শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরের বেগম সুফিয়া কামাল মিলনায়তনে জাতীয় নেতা মহিউদ্দিন আহমেদের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় তিনি এ কথা বলেন। মহিউদ্দিন আহমেদ স্মৃতি পরিষদ এই স্মরণসভার আয়োজন করে।
তোফায়েল আহমেদ বলেন, শেখ হাসিনা নির্বাচনকালীন সরকারের প্রধানমন্ত্রী থাকবেন। এর বাইরে কিছু চিন্তা করার সুযোগ নেই। সে সময় সরকার নির্বাচন কমিশনকে চাহিদা মোতাবেক সব ধরনের প্রয়োজনীয় সহযোগিতা করবে। আমি মনে করি, প্রতিটি দল আগামী সাধারণ নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে।
বাণিজ্যমন্ত্রী বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তিকে বিএনপি রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে। স্বাধীনতা বিরোধীদের মন্ত্রী বানিয়ে সা¤প্রদায়িক শক্তির জন্ম দিয়েছিল। বাংলাদেশ গণতান্ত্রিক ও অসা¤প্রদায়িক রাষ্ট্র। এ দেশে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। তিনি বলেন, মহিউদ্দিন আহমেদ বঙ্গবন্ধুর বিশ্বস্ত ও খুব কাছের বন্ধু ছিলেন। সকল গণতান্ত্রিক আন্দোলনে তিনি বঙ্গবন্ধুর সঙ্গে ছিলেন। মত ও পথের ভিন্নতা থাকলেও তিনি বড় মাপের নেতা ছিলেন। তিনি অভিজাত পরিবারে জন্ম নিলেও বঙ্গবন্ধুর মতো গরিব ও দুঃখি মানুষের নেতা ছিলেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মো. আক্তারুজ্জামানের সভাপতিত্বে স্মরণসভায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাংবাদিক আবেদ খান, জাতীয় পার্টি (জেপি) মহাসচিব শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • মিলটন ২৩ এপ্রিল, ২০১৭, ৫:৩৯ এএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন হাসিনা অধীনে ইলেকশনে যাবার চেয়ে না যাওয়া ভালো
    Total Reply(0) Reply
  • rashedhasan ২৩ এপ্রিল, ২০১৭, ৭:২৮ এএম says : 0
    b n p age jeheto ansha grahan koreni abar keno korbe? Ami tobtobadayok sorkarer odhine samner nirbachon chai.
    Total Reply(0) Reply
  • FARUK ২৩ এপ্রিল, ২০১৭, ৫:১৪ পিএম says : 0
    AOIMY LIGE .........ER DOL OTHER ODENA NERBASON SOSTO HOBANA
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ