Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথম প্রান্তিক প্রকাশ জিএসকের

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি গø্যাক্সো স্মিথ ক্লাইন ২০১৭ সমাপ্ত সময়ের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২৯ শতাংশ কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র মতে, (জানুয়ারি-মার্চ) পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪.৬৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২০.৫৬ টাকা। দেখা যাচ্ছে কোম্পানিটির ইপিএস এক বছরের ব্যবধানে ২৮.৬৯ শতাংশ কমেছে।
এছাড়া আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২৯.৩১ টাকা যা এর আগের বছর একই সময়ে ছিল ২৩৬.৭১ টাকা। শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২.৫৪ টাকা যা এর আগে ছিল ৩.৪১ টাকা (মাইনাস)।
উল্লেখ্য, ওষুধ বিক্রিতে খরচ ১২ শতাংশ বেড়ে যাওয়ায় তার প্রভাব পড়েছে মুনাফায়। কোম্পানির পরিচালনা পর্ষদের সর্বশেষ প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের বাজারে কনজিউমার পণ্যের অবৈধ প্রবেশ, কাঁচামাল সরবরাহে জটিলতা ও স্থানীয় ওষুধ কারখানায় আধুনিকায়ন অব্যাহত থাকার ফলে উৎপাদন ব্যাহত হওয়ায় ব্যবসা কমেছে জিএসকের। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ