Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেস্ট সিরিজ খেলতে আসবে অস্ট্রেলিয়া ঢাকাতেই দুই টেস্টের বিকল্প প্রস্তাব

| প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা ঃ নিরাপত্তা শঙ্কার অজুহাত তুলে ২০১৫ সালের সেপ্টেম্বর-অক্টোবরে পূর্ব নির্ধারিত ২ টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি অস্ট্রেলিয়া। পরবর্তীতে ২০১৭ সালের আগস্টে স্থগিত থাকা টেস্ট ২টি বাংলাদেশে খেলতে আসার প্রতিশ্রুতি বিসিবিকে দিয়েও নানা টালবাহানা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগস্ট মাস বাদ দিয়ে শীত মওশুমে বাংলাদেশ সফরের প্রস্তাব দিয়েছিল তারা বিসিবিকে। তবে অক্টোবরে বাংলাদেশ ক্রিকেট দলের দ.আফ্রিকা সফর নির্ধারিত থাকায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বিসিবি। পরবর্তীতে অক্টোবরে ভারত সফরে ওয়ানডে সিরিজকে সামনে রেখে বাংলাদেশ সফরে টেস্টের পরিবর্তে ওয়ানডে সিরিজের বিকল্প প্রস্তাব দিয়েও বিসিবিকে রাজি করাতে পারেনি। আগস্ট-সেপ্টেম্বর ছাড়া কোন ¯øট ফাঁকা নেই, তা স্পষ্ঠভাষায় বিসিবি জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ায়। তাতেই টনক নড়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। নিরাপত্তা ঝুকির কারনে ২০০২ সালে একই ভেন্যু সারজায় পাকিস্তানের বিপক্ষে ২ টেস্ট খেলার অতীত আছে অস্ট্রেলিয়ার। সেই অতীত অনুসরন করে বাংলাদেশ সফরে ২টি টেস্ট ঢাকায় আয়োজনের বিকল্প প্রস্তাব বিসিবি থেকে দেয়া হয়েছে বলে ক্রিকেট অস্ট্রেলিয়ার অফিসিয়াল ওয়েবসাইটের খবরে বেরিয়েছে। বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন বার্তা সংস্থা এ এফপিকে সে তথ্যই দিয়েছেন।
গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এবং ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ পূর্ন নিরাপত্তায় বিসিবি সম্পন্ন করায় আগামী আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে বাংলাদেশ সফরে পাঠানোর প্রস্তুতি নিয়ে ফেলেছে বলে এবিসি রেডিওকে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও সাদারল্যান্ড ‘ আমি মনে করি,তাদের নিরাপত্তা অনেক উঁচুতে। গত বছরের শেষ দিকে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশ সফরকালে কঠোর নিরাপত্তা পেয়েছে। আমরা আমাদের নিরাপত্তা বিভাগের প্রধান সিন ক্যারলকে ১০ দিনের জন্য পাঠিয়েছিলাম পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য। তাদের নিরাপত্তা প্রক্রিয়ায় বেশ সন্তুস্ট হয়েছেন তিনি। বাংলাদেশের পরিস্থিতি আমরা সার্বক্ষনিক নজরে আছে। তারপরও আমরা সেখানে যথাসময়ে খেলতে যাব বলে সেভাবেই পরিকল্পনা করেছি। এই মুহুর্তে বলতে পারি, আমরা সেখানে ২ টেস্ট খেলব। তারিখ এখনো ঠিক হয়নি। তবে সম্ভাব্য সূচী হবে আগস্ট,সেপ্টেম্বরে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ