Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে মার্কেটে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস: সিলেট নগরীর বন্দরবাজার এলাকার হাসান মার্কেটে আগুন লেগে দু’টি দোকানে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এর মধ্যে একটি দোকানের প্রায় সবকিছুই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে হাসান মার্কেটের ভেতরে সন্ধানী নামক দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এতে সন্ধানী দোকানটির প্রায় সবকিছুই পুড়ে যায় এবং পাশের আরেকটি দোকানে ব্যাপক ক্ষতি হয়। এছাড়া এই দোকানে আশেপাশের কয়েকটি দোকানেও কিছুটা ক্ষতি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে এঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
এদিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সুবেদুর রহমান মুন্না, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরীসহ রাজনৈতিক নেতার।
এদিকে, গতকাল মঙ্গলবার সকালে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত নগরীর বন্দরবাজারস্থ প্রাচীনতম মার্কেট হাসান মার্কেট পরিদর্শন করেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকান ঘুরে দেখেন ও হাসান মার্কেট দোকান মালিক এবং ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের কাউন্সিলর শান্তুনু দত্ত শন্তু, কাউন্সিলর দিনার খান হাসু, হাসান মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রইছ আলী, সাধারণ সম্পাদক আফজল সিরাজ পাভেল প্রমুখ। পরিদর্শন কালে মেয়র আরিফুল হক চৌধুরী আগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সিটি করপোরেশন, হাসান মাকেট ব্যবাসায়ী সমিতি, সিলেট চেম্বার, ফায়াার সার্ভিস, পানি উন্নয়ন অধিদপ্তর, বিদ্যুৎ বিভাগের সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপটে পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ