Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই রাজস্ব কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে দুদকের মামলা

| প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মিথ্যা ঘোষণায় হাউজিং পাইপ আমদানি করে প্রায় ৫৩ লাখ টাকা রাজস্ব ফাঁকির অভিযোগে দুই রাজস্ব কর্মকর্তাসহ চারজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার চট্টগ্রামের বন্দর থানায় মামলা করা হয় বলে ইনকিলাবকে জানিয়েছেন সংস্থাটির উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।
দুদক সূত্রে জানা যায়, মামলার পর প্রধান আসামি মেসার্স ইউনাইটেড ট্রেড মার্কের সত্ত¡াধিকারী তোফায়েল আহমেদ খানকে দুপুরে রাজধানী থেকে গ্রেফতার করা হয়। দুদকের একটি দল রাজধানীর মগবাজারের নয়াটোলা এলাকার বাসা থেকে তোফায়েলকে গ্রেফতার করে বলে তিনি জানান। মামলার অন্য আসামিরা হলেন- জিএসএস ট্রেড সিন্ডিকেটের স্বত্বাধিকারী শহিদুল আলম তালুদকার, চুয়াডাঙ্গা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার কার্যালয়ের রাজস্ব কর্মকর্তা জে এম আলী আহসান এবং নারায়ণগঞ্জের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের সহকারী কমিশনার কার্যালয়ের সহকারী রাজস্ব কর্মকর্তা শেখ মো. হারুনুর রশিদ।
মামলার এজাহারে বলা হয়েছে, কৃষি মন্ত্রণালয়ের অধীন রাজশাহী বরেন্দ্র বহুমুখী কর্তৃপক্ষের প্রয়োজনে গভীর নলক‚পের জন্য গত বছরের ৬ এপ্রিল চার হাজার মিটার পাইপ আমদানির দায়িত্ব পায় মেসার্স ইউনাইটেড ট্রেড মার্ক।এরপর গত ১৩ আগস্ট পাইপগুলো চট্টগ্রাম বন্দরে পৌঁছালে আমদানিকারক প্রতিষ্ঠানটির মনোনিত সিঅ্যান্ডএফ এজেন্ট ‘ট্রেড সিন্ডিকেটের’ মাধ্যমে পাইপগুলো তেল ও গ্যাস পাইপ লাইনে ব্যবহারের জন্য মিথ্য ঘোষণা দিয়ে শুল্কায়নের মাধ্যমে ছাড় করানো হয়। ওই সময় চট্টগ্রাম কাস্টমস হাউজের সহকারী রাজস্ব কর্মকর্তা শেখ মো. হারুনুর রশিদ ও রাজস্ব কর্মকর্তা জে এম আলী আহসান মালামালগুলো শুল্কায়ন করেন বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এভাবে শুল্কায়নের মাধ্যমে ৫২ লাখ ৫৮ হাজার ৬৭৯ টাকার রাজস্ব ফাঁকি দিয়ে আসামিরা আত্মসাৎ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুই

৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ