Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিদেশীরা জমা করতে পারবেন ৫ হাজার ডলারের বেশি

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অনাবাসী বাংলাদেশিরা (এনআরবি) এখন থেকে একাউন্টে ৫ হাজার ডলারের বেশি অর্থ জমা করতে পারবেন। বিমানবন্দরভিত্তিক অথরাইজড ডিলার (এডি) ব্রাঞ্চে ফরেন কারেন্সি একাউন্টে কিংবা বৈদেশিক মুদ্রাকে টাকায় রূপান্তর করে একাউন্টে তা জমা রাখা যাবে। বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা বিনিময় নীতি বিভাগ গত বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে। সার্কুলারে বলা হয়েছে, যদি কোন অনাবাসী বাংলাদেশি একাউন্ট টাইপের ভিন্ন বৈদেশিক মুদ্রা নিয়ে আসে তাহলে মুদ্রা বিনিময় হারে তা পরিবর্তন করতে পারবে।
উদাহরণ হিসাবে ধরা যাক, একজন অনাবাসী বাংলাদেশি ৫ হাজার ডলার নিয়ে আসলেন। কিন্তু তার একাউন্ট হচ্ছে পাউন্ড একাউন্ট। এক্ষেত্রে ওই অনাবাসী ডলারকে বাজারদরে পাউন্ডে পরিবর্তন করে একাউন্টে জমা রাখতে পারবেন। বৈদেশিক মুদ্রা বিনিময় লেনদেন-২০০৯ গাইড লাইন অনুযায়ী, অনাবাসী বাংলাদেশিরা ফরেন কারেন্সি একাউন্টে ৫ হাজার ডলার পর্যন্ত জমা রাখতে পারতো। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ