Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নকল সেলাই মেশিনসহ ২ বিদেশী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

বিপুল পরিমাণ নকল সিঙ্গার ও বাটারফ্লাই সেলাই মেশিনসহ দুই চীনা নাগরিককে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন- হাও জিয়াওপিং ওরফে বব হাও (৪১) ও সু উইন (৩৫)। গতকাল রাজধানীর মালিবাগ সিআইডি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান সিআইডির ঢাকা মেট্রো দক্ষিণের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান।
পুলিশ সুপার জানান, গত মঙ্গলবার তুরাগ এলাকায় দুটি গোডাউনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের গোডাউন থেকে সিঙ্গার ও বাটারফ্লাইয়ের নকল ৫৮৫ পিস সেলাই মেশিন ও বাটারফ্লাই লোগো ব্যবহার করে প্রস্তুতকৃত ১১০০ পিস সেলাই মেশিন উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭০ লাখ টাকা।
তিনি জানান, আটক দুইজন বাংলাদেশিদের সহযোগিতায় চায়না থেকে বিভিন্ন পণ্য আমদানির অন্তরালে অসৎ ব্যবসায়ীদের মাধ্যমে নকল সিঙ্গার ও বাটারফ্লাইয়ে সেলাই মেশিন আমদানি করতেন। সেলাই মেশিনগুলো অরিজিনাল সেলাই মেশিনের চাইতে কম দামে বাজারে বিক্রি করা হতো। বিশেষ করে নকল সেলাই মেশিনগুলো গ্রামাঞ্চলে বিক্রি করতো। গ্রামের লোকেরা কম দামে নকল মেশিন কিনে প্রতারিত হচ্ছেন। এ চক্রের সঙ্গে বাংলাদেশি কিছু অসাধু ব্যবসায়ী জড়িত। তাদের আটক করার জন্য অভিযান অব্যাহত রয়েছে। এছাড়া আটকদের বিরুদ্ধে ডিএমপির তুরাগ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদেশী-আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ