Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলায় কোস্টগার্ডের অভিযানে সাড়ে ১৮ কোটি টাকার বিদেশী কাপড় উদ্ধার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ৩:৫২ পিএম

মংলায় কোস্টগার্ডের অভিযানে প্রায় সাড়ে ১৮ কোটি টাকা মূল্যের অবৈধ বিদেশী কাপড় উদ্ধার করা হয়েছে। আটককৃত কাপড়ের মধ্যে রয়েছে ১৪ হাজার ৩৭৭ পিস শাড়ি, ১ হাজার ৩০৩ পিস লেহেঙ্গা, ৩৯৬ পিস থ্রি পিস এবং ৪৭৫ জোড়া জুতা। ঈদকে সামনে রেখে এসকল পণ্য চোরাই পথে আনা হয়।
আজ সোমবার কোস্টগার্ড (পশ্চিম জোন) এর এক প্রেসরিলিজে এ তথ্য জানানো হয়েছে।
কোস্টগার্ড জানিয়েছে, ১২ মার্চ দুপুর ৩ টা থেকে রাত ১০ টা পর্যন্ত সুন্দরবন উপকূলীয় এলাকায় বিসিজি বেইজ মংলার সদস্যরা বিশেষ অভিযান পরিচালনা করেন। এসময় সুন্দরবনের হারবারিয়া এলাকার চরপুটিয়া খালে একটি সন্দেহজনক ট্রলার আটক করা হয়। কোস্টগার্ড দেখে ট্রলারে থাকা চোরাকারবারীরা সুন্দরবনের ভিতরে পালিয়ে যায়। উদ্ধারকৃত কাপড়ের মূল্য ১৮ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ২৫০ টাকা। এসকল কাপড় শুল্ক ফাঁকি দিয়ে চোরাইপথে আনা হয়েছে। উদ্ধারকৃত কাপড় মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।
প্রেসরিলিজে আরো বলা হয়েছে, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণসহ শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদেশী মালামাল প্রবেশ রোধে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ