Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সামাদকে ছাড়াই ব্যাঙ্গালুরুতে আবাহনী

| প্রকাশের সময় : ১৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘানার ডিফেন্ডার সামাদ ইউসুফকে ছাড়াই ভারতের ব্যাঙ্গালুরু গেল ঢাকা আবাহনী লিমিটেড। গতকাল সকাল সাড়ে দশটায় ঢাকা থেকে রওয়ানা হয়ে কোলকাতায় বিরতি দিয়ে ব্যাঙ্গালুরু পৌঁছেছে আকাশী হলুদরা। সেখানে এএফসি কাপের ‘ই’ গ্রুপে নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল স্বাগতিক ব্যাঙ্গালুরু এফসি’র মুখোমুখী হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। শ্রী কান্তিরাবা স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে ম্যাচটি।
ভিসা জটিলতায় দলের সঙ্গে যেতে পারেননি সামাদ ইউসুফ। কাল বিকাল অবদি ভারতীয় হাইকমিশনে বসে থেকেও ভিসা পাননি তিনি। তবে আজ কার্যদিবসের প্রথম দিকে ভিসা পেলে দলের সঙ্গে ব্যাঙ্গালুরু যোগ দিতে পারেন সামাদ। যদিও দলের সঙ্গে গেছেন আবাহনীর দুই বিদেশী ফরোয়ার্ড ইংলিশ জোনাথন এবং নাইজেরিয়ান এমেকা ডার্লিংটন। শেষ পর্যন্ত যদি সামাদ ইউসুফ যেতে না পারেন, সেক্ষেত্রে এদের নিয়েই সেরা একাদশ সাজাতে হবে আবাহনীর ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের গেল মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা আরেক ইংলিশ ফরোয়ার্ড লি টাককে পায়নি আকাশী হলুদ শিবির। তাকে না পাওয়ার হতাশাও ছিল মামিচের মধ্যে। তারপরও ভালো খেলার প্রতিশ্রæতি দিয়েই ব্যাঙ্গালুরু রওয়ানা হয় আবাহনী।
টানা দু’হার নিয়ে এএফসি কাপে ব্যাকফুটে রয়েছে ঢাকা আবাহনী। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হোম ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের কাছে ২-০ গোলের হার দিয়ে যাত্রা শুরু তাদের। কোলকাতার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে পরের অ্যাওয়ে ম্যাচে স্বাগতিক মোহনবাগানের কাছেও জুটেছে ৩-১ গোলের হার। টুর্নামেন্টে টানা দু’হারের পর তৃতীয় ম্যাচে কি ঘুরে দাঁড়াতে পারবে আবাহনী? ক্লাবের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু অবশ্য সেই প্রত্যাশাই করছেন। যাত্রার প্রাক্কালে তিনি বলেন, ‘আশাকরি আমরা ব্যাঙ্গলুরুর বিপক্ষে ঘুরে দাঁড়াতে পারবো। কারণ ছেলেছে প্রতিশ্রুতি করে গেছে তেমনটাই। তবে সবকিছু নির্ভর করবে মাঠে নামার পর। মামুন মিয়া বাহিনী কেমন খেলে তার উপর।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ