Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় মনোহরদীর রামপুর উচ্চ বিদ্যালয়ে জাটকা ইলিশ দিয়ে পান্তা-ইলিশ উৎসব

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : ছাত্র-ছাত্রীদের নিকট থেকে চাঁদা নিয়ে জাটকা দিয়ে ইলিশ-পান্তা উৎসব পালনের অভিযোগ পাওয়া গেছে। পয়লা বৈশাখকে কেন্দ্র করে দেশে ব্যপক ইলিশ উন্মাদনার মধ্যে গত শুক্রবার এই কান্ডটি ঘটিয়েছে মনোহরদীর রামপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ। বেআইনী জাটকা ইলিশ দিয়ে রামপুর উচ্চ বিদ্যালয় কর্র্তৃপক্ষ ছাত্র-ছাত্রীসহ কমবেশী অর্ধশতাধিক লোককে এই ভূরিভোজ করিয়ে নতুন রেকর্ড স্থাপন করেছে তারা। তবে ভূরিভোজে জাটকার সাথে শুঁটকির ভর্তাও পরিবেশন করা হয় বলে জানা গেছে। রামপুর উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের এই কান্ড নিয়ে এলাকার সচেতন মানুষের মধ্যে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
এলাকার লোকজন জানিয়েছে, পয়লা বৈশাখ উপলক্ষে রামপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সামসুল ইসলাম (নাজিম) ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি বিশিষ্ট আওয়ামী লীগ নেতা শান্তি রঞ্জন দাস ছাত্র-ছাত্রীদের নিকট থেকে ১০০ টাকা ও ৫০ টাকা হারে চাঁদা উত্তোলন করে। পরে এই টাকার সাথে স্কুল তহবিল থেকে আরো টাকা যোগ করে ইলিশ-পান্তা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ এলাকার প্রভাবশালী কমবেশী ৫ শতাধিক লোককে দাওয়াত করে। এ উপলক্ষে স্কুলের প্রধান শিক্ষক দাওয়াতপত্রের সাথে একটি করে খাবার কুপনও সরবরাহ করে। দাওয়াতীদের মধ্যে এলাকার মামলাবাজ, ভূমিদস্যুসহ বিভিন্ন বিতর্কিত ব্যক্তি ও সামাজিক অপরাধীও ছিল।
এব্যাপারে এই প্রতিবেদক স্কুলের প্রধান শিক্ষক সামসুল ইসলাম নাজিমের সাথে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন এবং ৫ শতাধিক লোককে ভূরিভোজ করিয়েছেন বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থী

১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ