Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বুদ্ধি প্রতিবন্ধীর হাতে হাতকড়া মনোহরদীতে জনতার ধাওয়া খেয়ে পুলিশের পলায়ন

| প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে ঃ বিনা মামলা, বিনা ওয়ারেন্টে সুরুজ মিয়া নামে ৫০ বছর বয়স্কা এক বৃদ্ধিপ্রতিবন্ধী ব্যক্তিকে হাতকড়া পরানোর ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুব্ধ জনতার ধাওয়া খেয়ে পালিয়েছে ইফতেখার ও সোহেল মিয়া নামে মনোহরদী থানার দুই দারোগা। গত বৃহস্পতিবার রাতে মনোহরদী উপজেলার উত্তর নারান্দী গ্রামে এই অপ্রীতিকর ঘটনাটি ঘটেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, ঘটনার দিন রাতে মনোহরদী থানার এসআই ইফতেখার ও এসআই সোহেল মিয়া সাদা পোশাকে উত্তর নারান্দী গ্রামের মাদক ব্যবসায়ী রাজনকে গ্রেফতার করতে যায়। এসময় বুদ্ধি প্রতিবন্ধী সুরুজ মিয়া রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছিল। পুলিশ কর্মকর্তাদ্বয় সুরুজ মিয়াকে কোন কিছু জিজ্ঞেস না করেই তাকে ধরে জোরপূর্বক তার হাতে হাতকড়া পরিয়ে দেয়। এসময় ঘটনার আকস্মিকতায় বুদ্ধি প্রতিবন্ধী সুরুজ মিয়া ব্যাপকভাবে চিৎকার করতে থাকে। সুরুজ মিয়ার চিৎকার শুনে এলাকার লোকজন ঘটনাস্থলে জড়ো হয়ে তাকে গ্রেফতারের কারণ জিজ্ঞাস করলে পুলিশ কর্মকর্তাদ্বয় জনতার সাথে সরকারী ক্ষমতার দাপট দেখিয়ে বাগাড়ম্বর করতে থাকে। এতে উপস্থিত জনতা ক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে তারা উত্তেজিত হয়ে গেলে অবস্থা বেগতিক দেখে পুলিশ কর্মকর্তাদ্বয় হাতকড়া পরিহিত প্রতিবন্ধী সুরুজ মিয়াকে ফেলে দৌড়ে নিরাপদ দূরত্বে সরে পড়ে। সংবাদ পেয়ে মনোহরদী থানার সেকেন্ডে অফিসার এসআই শরীফ হোসেন ও এএসআই রফিকুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে ফিরে আসে। পরে রাত দেড়টায় এসআই মোঃ শাহিন মিয়া, স্থানীয় চৌকিদার মোঃ সিরাজ উদ্দিনের মাধ্যমে সুরুজ মিয়ার হাতকড়া কেটে উদ্ধার করে নিয়ে যায়।
এব্যাপারে এসআই শরীফ হোসেন, এএসআই শাহীন মিয়া ও সিরাজ চৌকিদারের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, ঘটনা সম্পর্কে তারা শুনেছেন, তবে তারা ঘটনাস্থলে যাননি। চৌকিদার সিরাজ জানিয়েছেন, আমি শুনেছি কি নিয়ে জানি পুলিশের সাথে গন্ডগোল হয়েছে। এক ঘরে বসে চার জন গাজা খাচ্ছিল। এর মধ্যে পুলিশ সুরুজ মিয়াকে গ্রেফতার করে। সে গাজা খায় কিনা জানিনা। তবে গাঁজাখোরদের সাথে ঘুরা ফেরা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুদ্ধি

১৫ ডিসেম্বর, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ