Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আর্জেন্টিনাকে বিশ্বকাপে দেখছেন বাউজা

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : টানা তিন বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে নিয়েও দলকে শিরোপা উপহার দিতে না পারার আক্ষেপ নিয়ে সেচ্ছায় পদত্যাগ করেছিলেন আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো। তার চেয়ারে বসা এদগার্দো বাউজার কাছে তাই আর্জেন্টাইনদের প্রত্যাশা ছিল অনেক। কিন্তু বাউজা সেই প্রত্যাশা তো পূরণ করতে পারলেন-ই না, উল্টো দলকে রেখে গেলেন খাঁদের কিনারে। বিশ্বকাপ খেলা নিয়েই এখন শঙ্কায় দলটি। তবে বাউজার বিশ্বাস, ৩২ দলের বিশ্বকাপে খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা।
বাউজাকে আনুষ্ঠানিকভাবে বিদায় দিয়ে দিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। দায়িত্ব নেয়ার ৯ মাসের মাথায় ব্যর্থতার দ্বায়ে বিদায় নিতে হয়েছে বাউজাকে। বিদায়ের বেলায় তিনি জানিয়ে গেলেন দলের প্রতি শুভকামনা। খেলোয়াড়দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাউজা বলেন, ‘খেলোয়াড়দের প্রতি আমি কৃতজ্ঞ, কারণ তারাই আর্জেন্টিনাকে বিশ্বকাপে নিয়ে যাবে।’ ৫৯ বছর বয়সী বলেন, ‘আমি কখনোই তাদের ভুলব না। আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। দলের জন্য তারা অনেক ছাড় দেয়, কিন্তু কেই তা বোঝে না। একটা প্রজন্ম, যারা তিন তিনটি ফাইনালে খেলে হেরেছে, জাতীয় দলকে তারা সবকিছু দিয়েছে। আমি নিশ্চিত এই আর্জেন্টিনা বিশ্বকাপে খেলবে।’ তিনি যোগ করেন, ‘আমি এবং আমার পুরো কোচিং স্টাফদের কাছে এটা ছিল দারুণ এক অভিজ্ঞতা। এমন দায়িত্ব পেলে সবাই ধন্য হয়।’
এদিকে বাউজার চেয়ারে কে বসবে এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। সবচেয়ে যে নামটি বেশি শোনা যচ্ছিল সেই জর্জো স্যাম্পাউলিকে ধরে রাখার ব্যাপারে গতকাল এক বিবৃতি দিয়েছে সেভিয়া। বিভিন্ন সংবাদমাধ্যমের খবরের প্রেক্ষিতে আর্জেন্টিনাকে শতর্ক করে তারা মনে করিয়ে দেয় স্যাম্পাউলি সাথে ক্লাবটির চুক্তি ২০১৮ সালের জুন পর্যন্ত।
লাতিন আমেরিকার ১০ দলের বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচ শেষে পয়েন্ট তালিকার পাঁচে রয়েছে আর্জেন্টিনা। এখান থেকে সরাসরি চারটি ও আন্তঃমহাদেশীয় প্লে-অফের মাধ্যমে একটি দল সুযোগ পাবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ