Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শাবি সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : ইভটিজিংয়ের প্রতিবাদ করায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের দুই সংবাদকর্মীকে পিটিয়েছে শাখা ছাত্রলীগ। গত শনিবার বিকেলে এক স্কুলছাত্রী ক্যাম্পাসে বেড়াতে এলে শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ অনুসারী কর্তৃক ইভটিজিংয়ের শিকার হয়। সংবাদ সংগ্রহ করতে গেলে দুই সংবাদকর্মীকে পার্থের অনুসারীরা ঘটনাস্থলে লাঞ্ছিত করে এবং পরে সভাপতি পার্থের নির্দেশে তার অনুসারীরা সন্ধ্যায় সাংবাদিকদের উপর হামলা চালায়। আহত অবস্থায় ডেইলি অবজারভারের সিলেট প্রতিনিধি সরদার আব্বাস এবং দৈনিক সকালের খবরের প্রতিনিধি সৈয়দ নবীউল আলম দিপু সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। তবে হামলাকারীদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি বিশ^বিদ্যালয় প্রশাসন।
বিশ^বিদ্যালয় প্রশাসন বরাবর অভিযোগ করা ছাত্রীর অভিযোগপত্র থেকে জানা যায়, গত শনিবার বিকেলে ক্যাম্পাসে ঘুরতে এলে কয়েকজন বখাটে তার পিছু নিয়ে শহীদ মিনার পর্যন্ত এসে আজেবাজে প্রশ্ন করে ওই ছাত্রীর মুখে সিগারেটের ধোয়া ছাড়ে তারা। পরে একজন তাকে চড় দিয়ে ক্যাম্পাসে আবার এলে প্রাণনাশের হুমকি দেয়। তার সাথে থাকা তার ফুফাত ভাইকেও তারা মারধর করে। তাকে মারধর ও হুমকি প্রদানকারী দুজন হলোÑ সমাজকর্ম বিভাগের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টারের মাহমুদুল হাসান রুদ্র এবং পরিসংখ্যান বিভাগের এস এন সাজ্জাদ রিয়াদ। ঘটনাটি জানতে পেরে বিশ^বিদ্যালয়ের কয়েকজন সংবাদকর্মী সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগের সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের কর্মীদের সাথে তাদের উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এসময় সাংবাদিকরা শাখা সভাপতি পার্থকে অবগত করলে তার করার কিছুই করার নেই বলে জানান।
পরে সন্ধ্যায় ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুক্ত মঞ্চের সামনে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক ফুডকোর্টে চা খেতে গেলে দেশীয় অস্ত্রসাজে সজ্জিত হয়ে তাদের উপর উপর্যুপরি আঘাত হানে ছাত্রলীগের সভাপতি গ্রুপের নেতাকর্মীরা। এ সময় সাংবাদিকদের বেধড়ক পিটুনি দেন অনিরুদ্ধ দেব অমিয়, নজরুল ইসলাম রাকিব, রাহাত সিদ্দিকী, সুমন সরকার জনি, মো. জাকির খান, মেহেদী হাসান স্বাধীনসহ আরো বেশ কয়েকজন। এতে ঘটনাস্থলেই জ্ঞান হারান সরদার আব্বাস এবং গুরুতর আহত হন সৈয়দ নবীউল আলম দিপু। পরে তাদেরকে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে প্রেসক্লাবের দুই সাংবাদিকের ওপর হামলাকারি চিহ্নিত ছাত্রলীগ কর্মীদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কারের দাবি জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থী ও সিলেটের সাংবাদিকবৃন্দ। রোববার দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত এক মানববন্ধন পরবর্তী সমাবেশ থেকে এ দাবি জানান তারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, সিলেট জেলা প্রেসক্লাব, সিলেট প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ ক্যাম্পাসের কর্মরত সাংবাদিকবৃন্দ।
এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, আমি বিষয়টি জেনেছি। তদন্তের মাধ্যমে শীঘ্রই ব্যবস্থা গ্রহণ করব।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মুনশী নাসের ইবনে আফজাল বলেন, তদন্ত কমিটির গঠনের মাধ্যমে এ ঘটনার সুষ্ঠুু তদন্তের মাধ্যমে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ