Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটে জিহাদি বইসহ ৭ শিবিরকর্মী আটক

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা : সিলেটের ফেঞ্চুগঞ্জ থেকে আত্মঘাতি হওয়ার নির্দেশনা ও জিহাদি বইসহ শিবিরের সাত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। গতকাল দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান, নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক থেকে তাদের আটক করা হয়।
তিনি জানান, শুক্রবার রাতে ফেঞ্চুগঞ্জ উপজেলার হাটুভাঙ্গা গ্রামে একটি বাড়িতে গোপন বৈঠক করছিল তারা। খবর পেয়ে ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের একটি দল তাদের আটক করে। এ সময় তাদের কাছে বিপুল জিহাদি ও আত্মঘাতি বই এবং লিফলেট পাওয়া যায়। বৈঠকে তারা পহেলা বৈশাখে নাশকতার পরিকল্পনা করছিল বলে জানায় পুলিশ।
আটককৃতরা হলোÑ সিলেট জেলা ছাত্র শিবিরের (পশ্চিম) সভাপতি সাফায়াত রহমান (৩১), জাহাঙ্গীর হোসাইন (২০), আলমগীর হোসাইন (২৩), সরোয়ার আহমদ (২৫), অলিউর রহমান (১৯), হুমায়ুন আহমদ (২২) ও আক্তার হোসেন (২২)।
ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালেক সাংবাদিকদের জানান, শুক্রবার রাত ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত অভিযান চালিয়ে ছাত্র শিবিরের সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে আত্মঘাতি নির্দেশনার বইসহ বেশ কিছু জিহাদি বই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ