Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে ২ দিনব্যাপী পথনাটক উৎসব

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : স্বাধীনতা আমার অহঙ্কার এই সেøাগানকে সামনে রেখে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শহীদদের স্মরণে রাজবাড়ীতে দুই দিনব্যাপী পথনাটক উৎসব গতকাল শুক্রবার জেলার আযাদী ময়দানে শুরু হয়েছে।
মঙ্গলনাটের আয়োজনে ও রাজবাড়ীর জেলা প্রশাসনের সহযোগিতায় দুই দিনব্যাপী পথনাটক উৎসবে ঢাকা, ফরিদপুর ও রাজবাড়ী জেলার ছয়টি দলের অংশগ্রহণে সাতটি মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও মূল্যবোধের নাটক মঞ্চস্থ হবে।
দুই দিনব্যাপী পথনাটক উৎসব উপলক্ষে শুক্রবার বিকেলে রাজবাড়ী জেলা শহরের ঐতিহ্যবাহী আযাদী ময়দান থেকে বের করা হয় একটি আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় আযাদী ময়দানে এসে শেষ হয়। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন রাজবাড়ীর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকির আবদুুল জব্বার, বাংলাদেশ গ্রæপ থিয়েটার ফেডারেশনের সভাপতি ঝুনা চেীধুরী, মুনিরুল হক ও শামীমা আক্তার মুনমুন প্রমুখ।
দুই দিনব্যাপী পথনাটক উৎসবের প্রথম দিন শুক্রবার সন্ধ্যায় মঙ্গলনাটের পরিবেশনায় নাটক ফিরে দেখা বায়ান্ন, ফরিদুরের মাস্তুল থিয়েটারের পরিবেশনায় নাটক নাপিত ডাক্টার ও ঢাকা সুবচন নাট্য সংসদের পরিবেশনায় নাটক বোধদয় মঞ্চস্থ করা হয়।
শনিবার সন্ধ্যায় মঙ্গলনাটের পরিবেশনায় নাটক ‘পুতুলের স্বাধীনতা’ দিব্য নাট্যকলার পরিবেশনায় নাটক ‘জাগো বাংলাদেশ’ স্বদেশ নাট্যঙ্গণের পরিবেশনায় নাটক ‘কাব্য নাটক মানুষ’ এবং ফরিদপুরের সঙ্গ থিয়েটারের পরিবেশনায় নাটক ‘ঝিলিমিলি’ মঞ্চস্থ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজবাড়ী

১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ