Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বাউজাতেই আস্থা আর্জেন্টিনার

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার অবস্থা নাজুক। মড়ার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে লিওনেল মেসির চার ম্যাচের নিষেধাজ্ঞ। এরপর থেকেই সমালোচনার কেন্দ্রবিন্দুতে দলের কোচ এদগার্দো বাউজা। যে কোন সময় তিনি বরখান্থ করতে পারেন বলে গুঞ্জন উড়তে থাকে বাতাসে। কিন্তু সেই গুঞ্জনে পানি ঢেলে দিলেন স্বয়ং আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লাদিও তাপিয়া। দলের কোচ হিসেবে বাউজার উপর তাদের পূর্ণ আস্থা আছে বলে জানান তিনি। তাপিয়া বলেন, ‘তিনিই কোচ হিসেবে থাকবেন বর্তমান যিনি আছেন। আমাদের একটা চুক্তি আছে। আমাদের কাজ চালিয়ে যেতে হবে এবং একে অন্যকে আরো জানতে হবে।’ তিনি আরো বলেন, ‘বাউজা খুবই ভালো। আমি অন্যদের মত করে ভাবতে পারি না কারণ আমি এএফএর সভাপতি।’
গত পয়লা আগস্ট মেসিদের দায়িত্বে আসেন বাউজা। এখন পর্যন্ত আট ম্যাচে তার জয় ও পরাজয় সমান তিনটি করে, বাকি দুই ম্যাচ ড্র। বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে মাত্র ছয়টি জয় নিয়ে তালিকার পাঁচ নম্বরে তার দল। আর বাকি চার ম্যাচ। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপ সরাসরি যেতে তালিকার শীর্ষ চারে থাকতে হবে আর্জেন্টিনাকে। পাঁচে থাকলে বাড়তি পরীক্ষা হিসেবে সামনে আসবে আন্তমহাদেশীয় প্লেঅফের বাধা। নিজেদের পরবর্তি ম্যাচে জুলাইয়ে অস্ট্রেলিয়ায় ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। প্রীতি ম্যাচ হওয়ায় এখানে খেলতে বাধা নেই মেসির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ