Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বৈরিতা নয়, সুসম্পর্কের মাধ্যমে ন্যায্য পাওনা আদায় করতে হবে

গাজীপুরে ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ভারতের সাথে বৈরীতা করে নয়, সুসম্পর্কের মাধ্যমে আমাদের ন্যায্যপাওনা আদায় করতে হবে। তিনি শুক্রবার দুপুরে গাজীপুরের রাজেন্দ্রপুরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের পাশে সড়ক ও জনপথের পরিদর্শন বাংলো ‘বনবিলাস’ উদ্বোধন শেষে এ কথা বলেন ।
মন্ত্রী বলেন, ২১ বছর ভারতের সাথে আমাদের সম্পর্ক খারাপ ছিল। অবিশ^াস এবং সন্দেহের দেয়াল উঠেছিল। যে কারণে সম্পর্ক খারাপ রেখে কোনো ন্যায্যপাওনা আদায় করা যায় না। ভারত বিরোধী প্রোপাগান্ডা চালিয়ে তাদের কাছ থেকে প্রতিবেশী হিসেবে আমাদের যে ন্যায্যপাওনা সেটি থেকে বঞ্চিত করেছে। আমরা মনে করি সুসম্পর্ক বজায় রেখে ন্যায্যপাওনা আমাদের বুঝে নিতে হবে। ভারতের সাথে যুদ্ধ করে, বৈরীতা করে ন্যায্য কিছু পাব না। বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছি, যে কারণে ৪১ বছরের সীমান্ত চুক্তি হয়েছে, সিট মহল বিনিময় হয়েছে। আশা করছি, তিস্তাসহ অভিন্ন নদীর হিস্যা বুঝে নেয়া সময়ের ব্যাপার।
র‌্যাব বিলুপ্তি নিয়ে বিএনপি নেতাদের দাবির প্রেক্ষিতে মন্ত্রী বলেন, এটি তাদেরই সৃষ্টি। এখন সন্তানকে বিলুপ্ত করতে চাইছে, কারণ তাদের স¦ার্থে আঘাত লেগেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে র‌্যাবের অভিযানের কারণে বিএনপির এখন গাত্রদাহ শুরু হয়েছে।
এসময় মন্ত্রীর সাথে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার চিফ মেজর জেনারেল মো. সিদ্দিকুর রহমান সরকার, বিগ্রেডিয়ার জেনারেল ইফতেখার আনিস, প্রকল্প পরিচালক লে. কর্নেল নিজাম উদ্দীন আহমদ, সওজ-এর অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুর সবুর, তত্ত¡াবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, ঢাকা-গাজীপুর বিআরটি প্রকল্পের পরিচালক ইঞ্জিনিয়ার সানাউল হক, স্থানীয় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি এ কে নাহিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন।
প্রায় দেড় কোটি টাকা ব্যায়ে দ্বিতল বনবিলাস বাংলোটি সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের তত্ত¡াবধানে নির্মাণ করেছে সড়ক ও জনপথ বিভাগ।



 

Show all comments
  • সাব্বির ৮ এপ্রিল, ২০১৭, ১:২০ পিএম says : 0
    সুসম্পর্কের অর্থ সব কিছু বিলিয়ে দেয়া নয়।
    Total Reply(0) Reply
  • S. Anwar ২১ এপ্রিল, ২০১৭, ৭:৫২ এএম says : 0
    নয় মন ঘি-ও মিলবে না আর রাজার মরা হাতিও উঠে দাঁড়াবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের

৭ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ