Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমানদের ঈমান-আকিদার ওপর আঘাত করা হচ্ছে - খেলাফত মজলিস

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পহেলা বৈশাখে ‘মঙ্গল শোভাযাত্রা’র নির্দেশনা প্রত্যাহারের দাবী জানিয়ে খেলাফত মজলিস নেতৃবৃন্দ বলেছেন, ৯২ ভাগ মুসলমানের দেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে বর্ষবরণ সংক্রান্ত শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশিকা কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। বর্তমান সরকারের আমলে একের পর এক মুসলমানদের ঈমান- আকিদার উপর আঘাত করা হচ্ছে। ‘মঙ্গল শোভাযাত্রা’ বাংলাদেশের বা এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের সংস্কৃতির অংশ নয়। পহেলা বৈশাখে ‘মঙ্গল শোভাযাত্রা’র নির্দেশনা প্রত্যাহার করতে হবে। খেলাফত মজলিস আয়োজিত বৈঠকে নেতৃবৃন্দ এসব কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, সরকার কর্তৃক জোর করে ভিন্ন ধর্মের সংস্কৃতি এদেশের জনগণের উপর চাপিয়ে দেয়ার চেষ্টার পরিমাণ শুভ হবে না। পাঠ্যপুস্তক ও পাঠ্যসূচিতে ইসলাম ও মুসলিমবিদ্বেষী লেখা চাপিয়ে দেয়ার চেষ্টা করে একটি কুচক্রি মহল ব্যর্থ হয়ে শিক্ষা-সংস্কৃতির বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র শুরু করেছে। সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে গ্রীক দেবীর মূর্তি স্থাপন করে দেশকে মূর্তির রাজ্যে পরিণত করার ষড়যন্ত্র করা হচ্ছে। সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণ করতে হবে। সরকার যদি অবিলম্বে সুপ্রীম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণ এবং পহেলা বৈশাখে ‘মঙ্গল শোভাযাত্রা’র নির্দেশনা প্রত্যাহার না করে তবে দেশের সচেতন জনগণ শিক্ষা- সাংস্কৃতিক এবং ঈমান বিধ্বংসী ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলন গড়ে তুলবে।
মঙ্গলবার ৭টায় বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবুর রহমানের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট জাহাঙ্গীর হোসাইন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুসলমান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ