Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড-এ মানি লন্ডারিং প্রতিরোধ বিষয়ক কর্মশালা

| প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড ট্রেইনিং অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে ‘প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যান্ড কমব্যাটিং ফিন্যান্সিং অব টেররিজম’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স গতকাল অনুষ্ঠিত হয়। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন। এ সময় উপব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মাহমুদুল হক, ইনস্টিটিউটের প্রিন্সিপাল নুরুল ইসলাম খলিফা এবং ফ্যাকাল্টি মেম্বার ও ভাইস প্রেসিডেন্ট তৌহিদ সিদ্দিকী উপস্থিত ছিলেন। কর্মশালায় ব্যাংকের বিভিন্ন শাখার মানি লন্ডারিং প্রতিরোধে দায়িত্বরত কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক মোঃ হাবিবুর রহমান বলেন মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন দেশের অর্থনীতির জন্য বড় হুমকি স্বরূপ। একটি দায়িত্বশীল ব্যাংক হিসেবে এ ধরনের বেআইনি আর্থিক লেনদেন প্রতিরোধে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। এক্ষেত্রে তিনি সকল কর্মকর্তাদের বিভিন্ন নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের নির্দেশনা সমূহ যথাযথ পরিপালনের নির্দেশ দেন। তিনি বলেন, মানি লন্ডারিং প্রতিরোধে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ না করলে তা দেশ ও জাতির বড় ক্ষতির কারণ হতে পারে। তিনি কোর্সে অংশগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণলব্ধ জ্ঞান সঠিকভাবে কর্মক্ষেত্রে প্রয়োগের উপদেশ প্রদান করেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ