Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হিরো আলম নতুন রাজনৈতিক দল গঠন করতে চান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৪৭ এএম | আপডেট : ৫:৩৩ পিএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৩

ভবিষ্যতে নতুন দল গঠনের ইচ্ছা আছে বলে জানিয়েছেন বগুড়ার দুটি আসন থেকে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেওয়া আশরাফুল হোসেন ওরফে হিরো আলম, যিনি দুটি আসনেই পরাজিত হয়েছেন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাতে জার্মানিভিত্তিক গণমাধ্যম ‘ডয়চে ভেলে’র বাংলা বিভাগের ইউটিউব চ্যানেলে প্রচারিত ‘রাজনীতির সংস্কৃতি ও হিরো আলম’ এক টকশোতে অংশ নিয়ে নিজের এমন ইচ্ছার কথা জানান আলোচিত-সমালোচিত এই ইউটিউবার। অনুষ্ঠানে আরেকজন আলোচক ছিলেন ব্যারিস্টার নিঝুম মজুমদার।

অনুষ্ঠানের শুরুতেই উপস্থাপক খালেদ মুহিউদ্দীন ইউটিউবার হিরো আলমের কাছে তার রাজনৈতিক লক্ষ্য এবং কোনো জোট বা দলে যোগ দেবেন কি না এমন প্রশ্ন করেন।

জবাবে হিরো আলম বলেন, ‘আমি সব সময় জনসেবা পছন্দ করি। সেই উদ্দেশ্য থেকেই রাজনীতি করা। ভোটের আগে বা পরে বড় কোনো রাজনৈতিক দল এখন পর্যন্ত কোনো ধরনের যোগাযোগ করেনি। তবে ছোট ছোট কিছু দল যোগাযোগ করেছিল আমার সঙ্গে। কোনো দলে যোগ দিব কি না, এখন পর্যন্ত ঠিক করিনি।’

নিজের কোনো রাজনৈতিক দল করার ইচ্ছা আছে কিনা এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘সবারই স্বপ্ন থাকে দল করার। কিন্তু আমি এখন পর্যন্ত একটা জায়গায় পৌঁছানোর চেষ্টা করছি। আমারও নতুন দল করার ইচ্ছা আছে।’

আমি দল করলে নতুন কিছু নিয়ে আসব। কোনো হিংসা থাকবে না, বিবাদ থাকবে না, সুষ্ঠুমতো ভোট হবে। যার যাকে ভালো লাগবে, তাকে ভোট দিবেন। সমাজের জন্য কাজ করবেন।’

কেমন রাজনৈতিক দল করতে চান এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ‘নতুন রাজনৈতিক দল করলে কিছু পরিবর্তন আনব। রাজনৈতিক দলগুলোর দৃষ্টিভঙ্গি পাল্টাতে হবে। সমাজ পাল্টাতে হবে যদি আমরা চাই। দলেরও কিছু পরিবর্তন আনতে হবে। আগের যেসব রাজনৈতিক দল আছে, সব একই রকমভাবে চলছে। যারা চালাচ্ছেন, একই রকমভাবে চালাচ্ছেন। যিনি ক্ষমতায় আছেন, তার বাবাও আছে, বাবা গেলে ছেলে আছে। তারা কিন্তু দলে আসন ছাড়ছেন না। এতে দলে এবং দেশে কোনো পরিবর্তন খুঁজে পাওয়া যাচ্ছে না। দেশের পরিবর্তন করতে গেলে নতুনদের পদ ছেড়ে দিতে হবে। পরিবর্তন আনার জন্য নতুনদের সুযোগ দিতে হবে’।

গত ১ ফেব্রুয়ারি বিএনপির ছেড়ে দেওয়া ছয়টি সংসদীয় আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে বগুড়া-৬ ও বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হন আলোচিত হিরো আলম।

বগুড়া-৪ আসনের আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় প্রার্থী রেজাউল করিম তানসেনের কাছে অল্প ভোটে পরাজিত হন তিনি। অন্য আসনটিতেও হেরে যান আলোচিত এই ইউটিউবার। জালিয়াতির মাধ্যমে তাকে হারানো হয়েছে বলে অভিযোগ করেন হিরো আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ