Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শহীদ জিয়া-খালেদা জিয়া ও তারেকের নামে ভুঁইফোড় সংগঠনের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিএনপি

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শহীদ জিয়া-খালেদা জিয়া-তারেক রহমানের নাম ব্যবহার করে ‘ভ্ুঁইফোড়’ সংগঠন সৃষ্টির বিরুদ্ধে ফের কঠোর নির্দেশনা দিয়ে ‘তারেক জিয়া সেবা ফাউন্ডেশন’ সংগঠনটিকে ‘অবৈধ’ ঘোষণা করেছে বিএনপি
গতকাল মঙ্গলবার দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লায়ন মাসুদ রানা নামে জনৈক ব্যক্তি বিএনপির ভাইস-চেয়ারম্যানের নাম ব্যবহার করে তারেক জিয়া সেবা ফাউন্ডেশন নামে একটি সংগঠন খুলেছে। যার সাথে বিএনপি কিংবা দলের ভাইস চেয়ারম্যানের কোনো সম্পর্ক নেই।
বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের কোনো নেতা-কর্মী এই ধরনের সংগঠনের সাথে যোগাযোগ বা সম্পর্ক রাখলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের গঠনতন্ত্রে অন্তর্ভুক্ত অঙ্গ-সহযোগী সংগঠন ছাড়া জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমান নাম ব্যবহার করে কেউ কোনো সংগঠন করতে পারবে না- এই মর্মে নির্দেশ জারি করা সত্তে¡ও তা উপেক্ষা করে ‘এখনো কেউ কেউ নিজ স্বার্থে’ বিভিন্ন সংগঠন সৃষ্টি করে দলের ভাবমর্যাদা নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে।
উল্লেখ্য, বিএনপির ১১টি অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে রয়েছে, যুবদল, ছাত্রদল, শ্রমিক দল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, মহিলা দল, কৃষক দল, জাসাস, ওলামা দল, তাঁতী দল, মৎস্যজীবী দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শহীদ

১১ ফেব্রুয়ারি, ২০২৩
১০ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ