Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দুদকের মামলায় সার্ভেয়ার গ্রেফতার

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : দুর্নীতির মামলায় চট্টগ্রাম জেলা প্রশাসনের ভূমি অফিসের সার্ভেয়ার মো. ফখরুল ইসলামকে (৩৯) গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন। গতকাল (সোমবার) দুপুরে নগরীর চট্টেশ্বরী রোডে জেলা প্রশাসনের সদর সার্কেলের ভূমি অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।
দুদকের বিভাগীয় পরিচালক আবু সাঈদ জানান, কক্সবাজারের মহেশখালীতে মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের ভূমি অধিগ্রহণের অর্থ আত্মসাতের অভিযোগে কক্সবাজার সদর থানার মামলায় ফখরুলকে গ্রেফতার করা হয়েছে।
ক্ষতিপূরণ বাবদ ২৬ কোটি ৪২ লাখ ২৫ হাজার ৫ টাকা আত্মসাতের অভিযোগে ২০১৪ সালের ৭ ডিসেম্বর কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করেছিলেন দুদকের বিভাগীয় কার্যালয়ের উপ পরিচালক সৈয়দ আহমদ।
মামলার এজাহারে আসামি না হলেও তদন্তে সম্পৃক্ততার তথ্য আসার পর ফখরুলকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের পিপি অ্যাডভোকেট কাজী ছানোয়ার আহমেদ লাবলু। ফখরুলকে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়। ফখরুলের বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার সৈয়দপুর গ্রামে। বিদ্যুৎ প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণের সময় তিনি কক্সবাজার ভূমি অফিসে কর্মরত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ জানুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ