Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবাহনীর টিকে থাকার লড়াই আজ

| প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেডের টিকে থাকার লড়াই আজ। টুর্নামেন্টের ‘ই’ গ্রæপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আবাহনীর সামনে এখন ভারত সেরা মোহনবাগান ক্লাব। কোলকাতার রবীন্দ্র সরোবর স্টেডিয়ামে আজ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি। ঘরের মাঠে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপের মাজিয়া ক্লাবের বিপক্ষে ব্যর্থ হলেও মোহনবাগানকে হারাবে, এমন নিশ্চয়তা দিয়ে দেশ ছাড়েনি বাংলাদেশ চ্যাম্পিয়নরা। তবে কোলকাতায় ভালো কিছু করার আশা তাদের।
দুই যুগেরও বেশি সময় পর মোহনবাগানের মুখোমুখি হচ্ছে ঢাকা আবাহনী। দু’দলের সর্বশেষ লড়াই ছিল ১৯৯২ সালে ঢাকায় বিটিসি ক্লাব কাপে। এএফসি কাপের এই গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে আবাহনী গত পরশু ঢাকা ছেড়েছে। মোহনবাগানের বিপক্ষে ভালো কিছু করতে মুখিয়ে আছেন তাদের ফুটবলাররা। এমনটাই গতকাল মুঠোফোনে জানান আবাহনী ম্যানেজার সত্যজিত দাস রূপু। তবে তিনি কোলকাতার জায়ান্টদের সমীহও করছেন। রূপুর কথা, ‘দু’দলের জন্যই ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। ওরা স্বাগতিক হিসেবে বাড়তি সুবিধা পাবে, এটাই স্বাভাবিক। তবে আমরা তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্য নিয়েই খেলবো। পরিকল্পনা অনুযায়ী খেললে এবং সুযোগ কাজে লাগাতে পারলে আমরাই জিতব।’
দু’দলেরই এক জায়গায় মিল রয়েছে। আবাহনীর মতো মোহনবাগানও তাদের প্রথম ম্যাচে হেরেছে। স্বদেশী ক্লাব ব্যাঙ্গালুরু এফসির কাছে ১-২ গোলের হার আছে মোহনবাগানের। যেখানে মালদ্বীপের মাজিয়া ক্লাবের বিপক্ষে আবাহনী হেরেছিল ২-০ গোলে। মোহনবাগানের সনি নর্দের মতো দুর্দান্ত ফুটবলার থাকলেও নাইজিরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন ও ইংলিশ মিডফিল্ডার জোনাথন ডেভিডের উপর ভরসা আবাহনীর। তবে এ দুই জন ছাড়া অন্য কোন বিদেশি পাচ্ছে না আবাহনী। পক্ষান্তরে মোহনবাগান ঠিকই চার বিদেশি খেলাতে পারবে। এখানে পিছিয়ে আছে বাংলাদেশের দলটি। শৃঙ্খলাভঙ্গের দায়ে দলে নেই আবাহনীর পাঁচ ফুটবলার। ভিসা না পাওয়ায় ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসুফও যেতে পারেননি কোলকাতা। তারপরও আবাহনীর আশা ভালো কিছু।
আবাহনী ঃ শহিদুল আলম সোহেল, সুলতান আহমেদ শাকিল, তিতুমীর চৌধুরী টিটু, ওয়ালী ফয়সাল, নাসির উদ্দিন চৌধুরী, মামুন মিয়া, রায়হান হাসান, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা, ইয়ামিন মুন্না, ইমন বাবু, সোহেল রানা, প্রাণতোষ দাস, শাহেদুল আলম শাহেদ, ইমতিয়াজ সুলতান জিতু, আতিকুর রহমান ফাহাদ, জোনাথন ডেভিড, এমেকা ডার্লিংটন, রুবেল মিয়া ও নাবিব নেওয়াজ জীবন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবাহনী

১০ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ