Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চার দিন ব্যাপী ছাত্র ইউনিয়নের ৩৮তম জাতীয় সম্মেলন শুরু

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ‘ছাত্র-জনতা ঐক্য গড়, শিক্ষা-সংস্কৃতি রক্ষা কর’ এই স্লোগান নিয়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৪ দিন ব্যাপী ৩৮তম জাতীয় সম্মেলন শুরু হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে গতকাল রোববার সকাল ১১টায় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।
সংগঠনের সভাপতি লাকী আক্তারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জিএম জিলানী শুভ’র সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধনী সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, সম্মেলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান আবু তারেক সোহেল, আহ্বায়ক সুমন সেন গুপ্ত প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে ভারত, শ্রীলঙ্কা, নেপাল, জার্মানিসহ বিভিন্ন দেশের ছাত্রসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সমাবেশের পর একটি র‌্যালি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে শাহবাগ-মৎস্য ভবন-মতিউল-কাদের চত্বর-শিক্ষা অধিকার চত্বর, দোয়েল চত্বর হয়ে টিএসসিতে গিয়ে শেষ হয়।
বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি রাজু স্মারক ভাস্কর্যে সম্মেলনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সারাদেশের সাংস্কৃতিক ইউনিয়নসহ বিভিন্ন ব্যান্ডদলের পরিবেশনা করা হয়।
আজ সোমবার সকাল ১১টায় টিএসসি মিলনায়তনে নয়া উদারবাদী অর্থনৈতিক দর্শনের কবলে শিক্ষা শীর্ষক একটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বিকাল ৩টায় একই স্থানে সম্মেলনের কাউন্সিল অধিবেশন শুরু হবে। ৪-৫ এপ্রিল ৬০০ কাউন্সিলরের উপস্থিতিতে সংগঠনের ৩৮তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ