Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বুড়ো’ হামিদুলের কারিশমা

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এআরকে গ্রুপ ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের গত পরশুর প্রথম দিনটি ছিলো বাংলাদেশ আনসারের কৃতি নারী ভারোত্তোলক মোল্লা সাবিরা সুলতানার। ৪৮ কেজি ওজন শ্রেণিতে তার স্বর্ণ জয়ের মধ্যদিয়েই শুরু হয় এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপ।
এবার নিজেদের কারিশমা দেখালেন বাংলাদেশ সেনাবাহিনীর হামিদুল ইসলাম ও আনসারের মোস্তাইন বিল্লাহও। ২০১০ ঢাকা এসএ গেমসে প্রথম স্বর্ণজয়ী ভারোত্তোলক হামিদুল গত বছর গৌহাটি-শিলং এসএ গেমসে ৭৭ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ জিতলেও জাতীয় চ্যাম্পিয়নশিপে ফের সোনা জিতেছেন। গতকাল ওই ওজন শ্রেণীতে স্বর্ণপদক জয় করেন এই ‘বুড়ো’ ভারোত্তোলক। হামিদুল বলেন, ‘গৌহাটিতে পারিনি, জাতীয় চ্যাম্পিয়নশিপে আবার সোনার মুখ দেখলাম। আসলে ৭৭ কেজিতে রাজত্ব করছি দীর্ঘদিন। আরও ক’বছর এই ইভেন্টে সোনা জিততে চাই আমি।’ এদিকে গৌহাটি-শিলং এসএ গেমসে ৬২ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জপদ জিতলেও কাল ঠিকই এই ইভেন্টে স্বর্ণপদক জিতে নেন মোস্তাইনবিল্লাহ। ফলে এটা তার ক্যারিয়ারের চতুর্থ সোনা জয়। মোস্তাইন বলেন, ‘প্রায় এক বছর পর ফের খেলায় ফিরলাম। খুব ভালো লাগছে জাতীয় আসরে স্বর্ণপদকের ধারাবাহিকতা রাখতে পেরে।’
এআরকে গ্রæপ ৩৫তম পুরুষ ও ১২তম মহিলা জাতীয় ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিনে আধিপত্য দেখিয়েছে সেনাবাহিনী। ছয়টি ইভেন্টের মধ্যে তিনটির স্বর্ণপদক জিতে নেন এই সংস্থার ভারোত্তোলকরা। এছাড়া মহিলাদের ৪০ কেজিতে দিনাজপুরের হামিদ শাহ পারভীন, ৪৪ কেজিতে সেনাবাহিনীর স্মৃতি আক্তার, পুরুষদের ৫০ কেজিতে নড়াইল জেলার আশিকুর রহমান, পুরুষদের ৬৯ কেজিতে সেনাবাহিনীর শিমুল কান্তি এবং ৮৫ কেজিতে বাংলাদেশ আনসারের শাফায়ত হোসেন প্রান্ত স্বর্ণপদক জেতেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ