Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লাহর জমিনে আল্লাহর নাফরমানি করার কোন অধিকার আমাদের নেই-ছারছীনার পীর সাহেব

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা ঃ ছারছীনা শরীফের পীর সাহেব আলহাজ্ব মাওলানা শাহ মোঃ মোহেব্বুল্লাহ বলেন, ক্ষমতার মালিক আল্লাহ, এই জমিনের মালিক আল্লাহ। আমাদের কোন অধিকার নেই আল্লাহর জমিনে আল্লাহর নাফরমানি করার। যতদিন এ জমিনে থাকব ততদিন আল্লাহর গোলামি করে করে আল্লাহর হুকুমকে পালন করে, আল্লাহর খাঁটি পেয়ারা বান্দা হয়ে পৃথিবী থেকে বিদায় নিতে হবে।
পীর সাহেব বলেন, সমাজ থেকে হালাল-হারাম বিদায় নিচ্ছে। যার জন্য আমাদের আমলও মূর্দা হয়ে যাচ্ছে এবং ক্বলবও মূর্দা হয়ে যাচ্ছে। আগের দিনের আমল আর বর্তমানের আমলের মধ্যে অনেক পার্থক্য আছে। নেক আমল মনগড়া নয়। নেক আমলের মাধ্যমে আল্লাহ ওয়ালা হওয়া যাবে। তিনি বলেন, সুন্নাতের ওপর আমল করতে হবে। রসূল পাক (স.) কে আল্লাহ পাক আদর্শ মানুষ হিসেবে প্রেরণ করেছেন। রসূল পাক (স.) কে মহব্বত করতে হবে। আমরা উম্মত রাসূলের আমাদের আমল-আখলাক, চাল-চলন, আচার-আচরণ হতে হবে রসূলের নমুনায়। পীর সাহেব বলেন, যে আলেম নামায পড়ে না, রোযা রাখে না, পর্দা করে না, সুদ খায়, ঘুষ খায় সে আলেম হক্কানি আলেম নয়। সে ফাসেক আলেম। এই ফাসেক আলেমের অনুসরণ করলে রাসূলের অনুসরণ হবে না। হক্কানি আলেমের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে। যার জন্য আমরা সমস্যায় পড়ে যাচ্ছি। যে যে রকম নিয়ত করবে ফলাফল তদ্রæপ হবে। ভাল নিয়তের ফলাফল ভাল হবে, খারাপ নিয়তের ফলাফল খারাপ হবে।
মঙ্গলবার রাতে মঠবাড়িয়া কেন্দ্রীয় ঈদগাহে মঠবাড়িয়া জমিয়াতে হিযবুল্লাহ কর্তৃক আয়োজিত ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বয়ানে পীর সাহেব এসব কথা বলেন। মাহফিলে আরও ওয়াজ করেন, বরিশাল এবাদুল্লাহ জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা নূরুর রহমান বেগ, ছারছীনা দারুচ্ছুন্নাৎ জামেয়া-এ-ইসলামিয়ার মুহাদ্দিস মাওলানা রুহুল আমিন আফসারি, মাওলানা সামছুল আলম মোহেব্বি ও মাওলানা মহিব্বুল্লাহ আল-মাহমুদ প্রমুখ। মাহফিল পরিচালনা করেন, যুব হিযবুল্লাহর সভাপতি মাওলানা ওবায়দুল্লাহ।
ছারছীনার পীর সাহেব পীর ভাইদের সাবধান করে বলেন, পীর মানে কিন্তু হুকুম না মানলে মুরিদ হওয়া যায় না। পীরের শরীয়ত সম্মত হুকুম মানা ওয়াজিব। বয়ান শেষে গভীর রাতে পীর সাহেব দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মুনাজাত করেন।
এছাড়া পীর সাহেব সোমবার রাতে দেবীপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠ এবং রোববার রাতে মরহুম আঃ রশিদ সূফি সাহেব হুজুর প্রতিষ্ঠিত সাপলেজা নেছারিয়া সিনিয়র মাদ্রাসা মাঠে ইছালে ছওয়াব মাহফিল ও হিযবুল্লাহ সম্মেলনে প্রধান অতিথির বয়ান করেন।



 

Show all comments
  • তানবীর ৩০ মার্চ, ২০১৭, ১১:৪০ এএম says : 0
    হে আল্লাহ আমাদেরকে এই কথাগুলো বুঝার তৌফিক দান করো। আমিন
    Total Reply(0) Reply
  • Md. Matiur Rahmam ৩০ মার্চ, ২০১৭, ৭:০৬ পিএম says : 0
    আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ্। পরম শ্রদ্ধেয় পীর সাহেব যে সকল ধর্মীয় ইবাদতগুলো করার উপর নজর দিয়েছেন, আমরা যেন সকল কাজলোর প্রতি মনোনিবেশ করতে পারি- আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লাহ

৩১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ