Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মহেশখালিতে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্তা -ওয়াজ্জুহ্ পরিশুদ্ধির রূহানী প্রযুক্তি

| প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মোর্শেদ আওলাদে রাসূল আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, সর্বজন শ্রদ্ধেয় আধ্যাত্মিক ব্যক্তিত্ব হযরত ছৈয়্যদ গাউছুল আজম প্রতিষ্ঠিত কাগতিয়া দরবারের সীনা-ব-সীনা ফয়েজ-তাওয়াজ্জুহ্র ব্যবস্থাপনা এমন এক রূহানী প্রযুক্তি যা মানবাত্মার পরিশুদ্ধির সর্বোত্তম মাধ্যম। মানুষের অন্তরে সদা আল্লাহর ভয় জাগ্রত এবং কোরআন-সুন্নাহর আমলে উজ্জীবিত করে সুপ্রবৃত্তি বিকাশের এক ফলপ্রসূ প্রক্রিয়া।
তিনি গতকাল শুক্রবার কক্সবাজার মহেশখালির মাতারবাড়ি পুরান বাজার ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। তিনি আরও বলেন, মহিলাদের জন্য কাগতিয়া দরবারে রয়েছে তাওয়াজ্জুহ বিল গায়েবের ব্যবস্থাপনা। যার ফলে কোন মহিলাকে আল্লাহর ফরয পর্দার বিধান লঙ্ঘন করে তরিক্বতের ছবক নিতে কাগতিয়া দরবারে আসতে হয় না, শুধু মহিলার নাম-ঠিকানা প্রেরণ করতে হয়।
এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৪৫ নং মহেশখালি শাখা। মাতারবাড়ির সাবেক ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী (রুহুল) এর সভাপতিত্বে অনুষ্ঠিত এশায়াত মাহফিলে বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ্ব আল্লামা মুফতি কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মোহাম্মদ আশেকুর রহমান ও আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী প্রমুখ। সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান এনামুল হক চৌধুরী বলেন, কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি যুবকদের ডাকছে আল্লাহ্ ও রাসুল (দঃ) এর প্রদর্শিত পথে, ইসলামের শান্তি ও কল্যাণের পথে। বর্তমান প্রেক্ষাপটে এর চেয়ে ভালো কাজ আর কিছুই হতে পারে না।
মাহফিলে এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, ব্যবসায়ী ছাড়াও সর্বস্তরের নবীপ্রেমিক হাজার হাজার মুসলমান উপস্থিত ছিলেন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রযুক্তি

১৪ সেপ্টেম্বর, ২০২২
২৮ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ