Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রংয়ের কৌটায় ইয়াবা চট্টগ্রামে গ্রেফতার ৩

| প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এবার কাভার্ডভ্যানে রংয়ের কন্টেইনারে পাচারের সময় ধরা পড়লো ইয়াবার চালান। গতকাল (মঙ্গলবার) নগরীর পোর্টকানেকটিং রোডের বড়পুল এলাকায় ঢাকাগামী একটি কাভার্ডভ্যানে তল্লাশি চালিয়ে ৭২হাজার পিস ইয়াবা উদ্ধার করে র‌্যাব। এ সময় আটক ৩ জনকে নিয়ে নগরীর বাকলিয়ার একটি আবাসিক এলাকায় অভিযান চালিয়ে আরও ৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
র‌্যাব জানায়, বৃহত্তর চট্টগ্রাম থেকে প্রতিনিয়ত নিত্য নতুন কৌশল ও অভিনব পন্থায় দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচার করা হচ্ছে। র‌্যাবের কাছে খবর আসে ট্রান্সপোর্ট এজেন্সীতে পণ্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচার করছে একটি সংঘবদ্ধ চক্র। গোয়েন্দা নজরদারিতে এমন তথ্য নিশ্চিত হয়ে র‌্যাবের সিনিয়র এএসপি শাহেদা সুলতানার নেতৃত্বে একটি চৌকষদল নগরীর হালিশহর থানাধীন বড়পুল পিসি রোডে অভিযান চালায়। এ সময় খান ডিপার্টমেন্টাল স্টোরের সামনে অলংকারগামী পাকা রাস্তার উপর একটি কার্ভার্ডভ্যান (ঢাকা মেট্টো ট ২০-৩৭৬০) আটক করা হয়।
গ্রেফতার করা হয় মো. রেজাউল করিম ওরফে রাজিব (২৮) ও মো. শরফুদ্দিন (৪০) নামে দু’জনকে। পরে কাভার্ডভ্যানটি তল্লাশি করে রংয়ের কন্টেইনারে সু-কৌশলে লুকানো ৭২হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, এসব ইয়াবার মালিক সৈয়দ আমিন। এ তথ্যের ভিত্তিতে নগরীর বাকলিয়া থানাধীন রসুলবাগ আবাসিক এলাকায় আরেকটি অভিযান চালিয়ে উক্ত ইয়াবার মূল মালিক সৈয়দুল আমিন ওরফে শহিদুল আমিন ওরফে আমিনকে (৩০) আরও ৮ হাজার ইয়াবাসহ গ্রেফতার করা হয়। এসব ইয়াবার দাম ৩ কোটি ২০ লাখ টাকা। এ সময় তার কাছ থেকে ইয়াবা বিক্রির ৪ লাখ ৯৬ হাজার ১৮৬ টাকাও উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ