Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে শপথ নিতে হবে-মেহের আফরোজ চুমকি

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সকলকে শপথ নিতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শাহাদাৎ বরণ করলেও তার আদর্শ মরে নাই। তাঁর আদর্শ সকলকে জানতে হবে। বঙ্গবন্ধুর জন্ম হয়েছে বলেই বাংলাদেশ আজ একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসাবে বিশ্বে পরিচিতি পেয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে গত রোববার নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে যুক্তরাষ্ট্রে বসবাসরত শতাধিক বাঙালি শিশু অংশ নেয়।
প্রতিমন্ত্রী প্রবাসী বাংলাদেশী নাগরিকদের সন্তানদের আরও বেশী বঙ্গবন্ধুর জীবন ও কর্মের বিষয়ে জানানোর উপর গুরুত্বারোপ করে বলেন, যে দেশের সাথে নাড়ির বন্ধন, যে দেশে বাপ-দাদার ভিটা, সে দেশের প্রকৃত ইতিহাস প্রবাসের এই নতুন প্রজন্মকে জানাতে হবে। বাঙালি বীরের জাতি। আমাদের রয়েছে বায়ান্নর একুশে ফেব্রæয়ারি, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মতো গৌরবোজ্জ্বল ইতিহাস। এসকল ইতিহাস তুলে ধরে তাদের মনে দেশপ্রেম জাগ্রত করতে হবে”।
বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম এনডিসি। দিবসটি উপলক্ষে আলোচনার সূত্রপাত করেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ