Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাতক্ষীরার আব্দুল্লাহ-হেল বাকীকে আদালতে তোলা হবে আজ

| প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরার রাজাকার এম আব্দুল্লাহ-হেল বাকীকে আজ (রোববার) ঢাকায় আন্তর্জাতিক মানবতাবিরোধী আদালতে তোলা হবে। অসুস্থ হয়ে শয্যাশায়ী থাকায় পুলিশ তাকে অ্যাম্বুলেন্স করে শনিবার রাতে সাতক্ষীরা থেকে রওয়ানা হয়েছেন।
১০৩ বছর বয়সী এম আব্দুল্লাহ-হেল-বাকী মাওলানা আহম্মদ আলীর ছেলে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মাওলানা আসাদুল্লাহ আল গালিবের বৈমাত্রেয় ভাই। মারাত্মক অসুস্থ অবস্থায় ১৭ মার্চ (শুক্রবার) দুপুর থেকে সদর উপজেলার আলিপুর ইউনিয়নের বুলারআটি গ্রামের নিজ বাড়িতে তিনি পুলিশ প্রহরায় গৃহবন্দি ছিলেন।
সাতক্ষীরা সদর থানার ওসি ফিরোজ হোসেন মোল্লা জানান, মানবতাবিরোধী অপরাধ মামলায় আব্দুল্লাহ-হেল বাকীর বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা থাকায় শুক্রবার দুপুরে তার বাড়িতে অভিযান চালানো হয়। তবে, অসুস্থ থাকায় তাকে অলিপুরের ওই বাড়িতে পুলিশ পাহারায় রাখা হয়েছিলো। রোববার ঢাকার আদালতে তোলার জন্য শনিবার রাতে অ্যাম্বুলেন্সে করে তাকে নিয়ে পুলিশের একটি দল রওয়ানা হয়েছেন।
এম আব্দুল্লাহ-হেল-বাকী ১৯৭১ সালে পিচ কমিটির সাতক্ষীরার সেক্রেটারি পদে ছিলেন। বর্তমানে তিনি শয্যাশায়ী। দু’জন স্ত্রীর মধ্যে ছোট স্ত্রী শাজেদা বেগম বেঁচে আছেন। তবে তিনিও অসুস্থ। দুই স্ত্রীর নয়জন মেয়ে ও তিনজন ছেলে রয়েছে তার।
উল্লেখ্য, ১৯৭১ সালে সাতক্ষীরায় মানবতাবিরোধী অপরাধ সংঘটিত করার ৭টি অভিযোগে সাতক্ষীরার তিন রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ

৭ মার্চ, ২০২৩
২১ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ