Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জ উপ-নির্বাচন প্রার্থীদের নজর জামায়াতের ভোটের দিকে

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : নির্বাচন যতই ঘনিয়ে আসছে প্রার্থীরা ততই নাওয়া-খাওয়া ছেড়ে ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। কিন্তু সব প্রার্থীর নজর এখন জামায়াতের ভোটের দিকে। জামায়াতের ভোট যে প্রার্থী বেশি টানতে পারবেন তিনিই নির্বাচিত হবেন এমপি। এই আসনে সংসদ নির্বাচন যতবারই হয়েছে ততবারই জামায়াতের প্রার্থী ছিল দ্বিতীয় অবস্থানে। জামায়াত ২০ দলীয় জোটের মধ্যে থাকলেও এ উপ-নির্বাচনে তাদের জোটের প্রার্থী নেই। তাই তারা পড়েছেন ভীষণ চিন্তায়। কাকে ভোট দিবেন বা ভোটেই দিবেন না এ চিন্তা তাদের মাথায় সর্বক্ষণ কাজ করছে। এ আসনে বর্তমান ভোটার সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৮১ জন। এই ভোটারের মধ্যে জামায়াতের ভোট প্রায় ৮০ হাজার। তবে জামায়াতের অনেক নেতাই ভোট দিতে যাবেন না দ্বিধাদ্ব›েদ্বর কারণে। কারণ ভোট দিতে গিয়ে যদি নৌকা প্রতীক জয়ী হয় তাহলে একটা কথা আসতে পারে জামায়াত কখনই নৌকায় ভোট দিতে পারে না। আর যদি লাঙ্গল প্রতীক জয়ী হয় তাহলে ভোটের মাঠে কথা আসবে তারা লাঙ্গলে ভোট দিয়েছে। গত ৩ বছর থেকে জামায়াতের উপর অনেক দমন-পীড়ন হয়েছে। গত ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারির ঘটনাকে কেন্দ্র প্রায় ৭০ হাজার জামায়াতের লোকের বিরুদ্ধে মামলা করা হয়। এদের মধ্যে প্রকৃত অপরাধী ছাড়াও অধিকাংশ নিরপরাধ ও নিরীহ মানুষ রাজনীতির প্রতিহিংসার শিকার হয়ে চরম দুর্ভোগ পোহাচ্ছেন। অবশ্য এ মামলাগুলোর চার্জশিটে অনেক কম আসামির বিরুদ্ধে অভিযোগ পত্র দেয়া হয়েছে। তারপরও জামায়াতের কিছু ভোটার ইতোমধ্যেই নৌকা ও লাঙ্গল প্রতীক প্রার্থীর পক্ষে কাজ করছেন আঞ্চলিক টানের ভিত্তিতে।
তবে বেশির ভাগ জামায়াতের ভোটার নীরব ভ‚মিকা পালন করছেন। তাই আ’লীগের প্রার্থী ও জাতীয় পার্টির প্রার্থী উভয়েই ছুটছেন নিবন্ধন হারা রাজনৈতিক দল জামায়াতের ভোটারের দিকে। এ অবস্থায় যে প্রার্থী জামায়াতের ভোট বেশি টানতে পারবেন তিনিই নির্বাচিত হবেন। গত উপজেলা নির্বাচনে জামায়াতের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মামলা জনিত কারণে ভোট চাওয়া তো দূরের কথা পালিয়ে থেকেও নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরগঞ্জ

২০ জানুয়ারি, ২০২০
২৫ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ