Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় এমপি’র সমাবেশে যোগ দিতে ১১টায় স্কুল ছুটি!

| প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় গতকাল মঙ্গলবার আমড়াগাছিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ক্লাস ছুটি দিয়ে স্থানীয় এমপির জবাবদিহিতামূলক সভায় যোগ দিয়েছেন শিক্ষকরা। ফলে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
মঠবাড়িয়া পৌর শহর থেকে আট কিলোমিটার দূরে মঙ্গলবার দুপুর একটায় সরেজমিনে গিয়ে দেখা যায় বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা ঝুলছে। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি মোশারেফ হোসেন শরীফ অভিযোগ করে বলেন, মঙ্গলবার বিকেল তিনটায় স্বতন্ত্র সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজী’র পৌর শহরের শহীদ মোস্তফা খেলার মাঠে আয়োজিত সমাবেশে যোগ দেয়ার জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহমুদুল আলম ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই সকাল ১১টায় স্কুল ছুটি দিয়ে দেয়। এতে বিদ্যালয়ের প্রায় সাড়ে ৪’শ শিক্ষার্থী ক্লাস না করেই বাড়ি ফিরে যায়।
স্থানীয় মুক্তিযোদ্ধা মোঃ মজিবুর রহমান জানান, শিক্ষার্থীরা ক্লাস থেকে বঞ্চিত হওয়ায় এলাকায় অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহমুদুল আলম উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিদ্যালয় ছুটি দেয়ার কথা স্বীকার করে বলেন, এমপি’র সমাবেশে উপস্থিত হয়ে বিদ্যালয়ের নতুন ভবন ও কম্পিউটার ল্যাব দাবি করার জন্য বিদ্যালয় ছুটি দেয়া হয়েছিল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম ফরিদ উদ্দিন জানান, বিদ্যালয় ছুটি দেয়ার বিষয়টি শুনে তাৎক্ষণিক একাডেমিক সুপারভাইজারকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া প্রধান শিক্ষক ছুটি দিয়েছেন কিনা তা তদন্ত করে লিখিত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে। তদন্তে দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমান জানান, পাঠদান বন্ধ রেখে বিদ্যালয় ছুটি ঘোষণা করে এমপির সমাবেশে যোগদান বেআইনি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঠবাড়িয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ