Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনকে বুড়ো আঙুল দেখিয়ে ইট পোড়ানো হচ্ছে মঠবাড়িয়ায়

| প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার পাঠাকাটা গ্রামে ফসলি জমিতে ইট পোড়ানো প্রস্তুতিকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে গত শনিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ফরিদ উদ্দিন ভাটার মালিক কবির মল্লিককে বিশ হাজার টাকা জরিমানা করে ইট পোড়ানো বন্ধের নির্দেশ দেয়ার পরও ইট কাটার অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পাঠাকাটা গ্রামের প্রভাবশালী কবির মল্লিক আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে দীর্ঘদিন ধরে বসতবাড়ি সংলগ্ন ফসলি জমিতে ইটভাটা স্থাপন করে ইট পুড়িয়ে আসছিলেন। এতে ওই এলাকার প্রায় ১৪টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের পক্ষে দেলোয়ার হোসেন মল্লিক জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ২৪ ঘণ্টার মধ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা চলে যাওয়ার পর কবির মল্লিক পুনরায় ইট কাটা শুরু করেন। এতে এলাকাবাসাীর মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মঠবাড়িয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ