Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

অদিতি রাও হায়দারির মতে প্রতিটি চরিত্রের নিজস্ব সুগন্ধি আছে

| প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

অন্যান্য অভিনয়শিল্পীরা যেখানে তাদের রূপায়িত ভুমিকায় দাঁত ডোবান অদিতি রাও হায়দারি তা করেন না। তিনি বরং ঘ্রাণ দিয়ে তার চরিত্রটি বোঝার চেষ্টা করেন।
অদিতি এখন ‘পদ্মাবতী’ আর ‘ভুমি’ ফিল্ম দুটিতে কাজ করছেন। তিনি ভিন্ন ভিন্ন ধরনের সুগন্ধি ব্যবহার করে চলচ্চিত্রে তার ভ‚মিকাগুলোতে আবিষ্কার করার প্রয়াস পান। তিনি তার চরিত্র আর চরিত্রের মাত্রা বিবেচনা করেই পারফিউম ব্যবহার করেন।
চলচ্চিত্রে কাজ করার এই ভিন্নধর্মী প্রস্তুতি ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, “প্রতিটি ক্ষেত্র, ব্যক্তি আর পরিস্থিতির জন্য স্বতন্ত্র সুগন্ধি আছে। আমি জানি প্রতিটি মানুষের জন্য নির্দিষ্ট সুগন্ধি আছে। এ এই সুগন্ধিতেই প্রতিফলিত হয় তার ব্যক্তিত্ব আর সত্তা। তাই আমি ভিন্ন ভিন্ন চরিত্রের জন্য আলাদা আলাদা সুগন্ধি ব্যবহার করি। এতে শক্তিশালী অনুভুতি সৃষ্টি হয়।
তিনি আরও বলেন, “এটি এক ধরনের সহজাত অনুভুতি। সেটে শুটিংয়ের সময় আমি চরিত্রের সঙ্গে মিলে যায় এমন সুগন্ধি ব্যবহার করি। আর শুটিংয়ের বাইরে আমি অদিতি যা ব্যবহার করতে চাই তাই করি।”
তিনি জানান সঙ্গীতও চরিত্র রূপায়নে তার জন্য বিশেষ ভুমিকা রাখে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চরিত্র

১৩ অক্টোবর, ২০২২
১৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ