Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকের অপব্যবহারে ভেঙেছে অনেক সংসার

মতবিনিময় সভায় জেলা তথ্য কর্মকর্তা

| প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : গতকাল রোববার সকালে নরসিংদী সদর উপজেলা পরিষদ মিলনায়তেন মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) প্রকল্প বাস্তবায়নে যৌন হয়রানি ও বাল্যবিয়ে নির্মূলকরণে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে কর্মসূচি অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন নরসিংদী জেলা তথ্য কর্মকর্তা অফিসার সানজিদা আমীন। নরসিংদী প্রেসক্লাবের সভাপতি মোর্শেদ শাহরিয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মানিক, সাবেক সভাপতি সরকার আদম আলী। সভায় আলোচনা করেন নরসিংদী প্রেসক্লারেব সহ-সভাপতি মশিউর রহমান সেলিম, সহ-সাধারণ সম্পাদক মো: তোফাজ্জল হোসেন, মনজিল এ মিলাত, মাহাবুব আলম, হলধর দাস, বিশ্বজিৎ সাহা, শাহাদাৎ হোসেন রাজু, মূল প্রবন্ধ উপস্থাপনা করেন ব্য্যাকের মেজনিন প্রকল্প, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সেক্টর স্পেশালিস্ট দেবাশীষ হালদার, গ্রæপ ওয়ার্ক ও মুক্ত আলোচনা পর্ব পরিচালনা করেন সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক (কুমিল্লা অঞ্চল) প্রশান্ত কুমার দে। এছাড়া অনুষ্ঠানে ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ব্র্যাকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি সেক্টর স্পেশালিস্ট, এসএলজি মো: নুরুল আশেকীন, মানবসম্পদ কর্মকর্তা বিউটি আফরোজ মিথিলা, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি জেলা ব্যবস্থাপক মো: সউদ আল ফয়সাল, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জুনিয়র সেক্টর স্পেশালিস্ট মেজনিন প্রকল্প মো: মেহেদী হাসান, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির এফও মো: আনিসুর রহমান।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা তথ্য কর্মকর্তা সানজিদা আমিন বলেন, নরসিংদীতে বাল্যবিয়ের হার অনেক বেশি। যৌন হয়রানি ও সাইবার ক্রাইম সমাজের একটি মারাত্মক ব্যাধি হয়ে দাঁড়িয়েছে। একটি সামাজিক সমস্যা আরো অনেক সামাজিক সমস্যার জন্ম দেয়। আমাদের সমাজে প্রযুক্তি ব্যবহারের অনেক সুফল ও কুফল আছে। ফেসবুকে অনেক প্রতারণার সংবাদ আমাদের বিবেককে নাড়া দেয়। ফেসবুকের অপব্যবহারের মাধ্যমে অনেক নারীর সংসার ভেঙে গেছে। তাই পরিবার ও সমাজকে সম্মিলিতভাবে একযোগে সচেতনতা সৃষ্টিতে কাজ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ