Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেসবুকে আপত্তিকর ছবি পরীক্ষার্থীর আত্মহত্যা

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ফেসবুকে আপত্তিকর ছবি প্রকাশ করার খবরে যশোরের মনিরামপুরে ইতি মল্লিক (১৮) নামে এক এইচএসসি পরীক্ষার্থী গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার ভোরে বাড়ির পরিত্যক্ত ঘরে গলায় রশি দিয়ে তিনি আত্মহত্যা করেন।
ইতি মল্লিক উপজেলার পাঁচবাড়িয়া গ্রামের স্বপন মল্লিকের মেয়ে ও স্থানীয় মুক্তেশ্বরী কলেজ দ্বাদশ শ্রেণির ছাত্রী। এঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। মুক্তেশ্বরী কলেজের অধ্যক্ষ প্রবীর মল্লিক বলেন, ইতি এবার এইচএসসি পরীক্ষার্থী ছিল। ইন্টারনেটে আপত্তিকর ছবি ছেড়ে দেয়ায় ইতি লজ্জায় আত্মহত্যা করেছে বলে এলাকার লোকজনের কাছে শুনেছেন। ইতির পিতা স্বপন মল্লিক জানান, শুক্রবার রাত ৯টার দিকে মনিরামপুরের কুমারসীমা গ্রামের প্রদীপ মল্লিকের ছেলে শিমুল মল্লিক তাকে ফোন করে জানায়, তার মেয়ে ইতি মল্লিকের আপত্তিকর ছবি দেখতে চাইলে মোবাইলে দেখতে পারেন। ফোন পেয়ে তিনি মেয়ের কাছে ঘটনা জানতে চান। এরপর শনিবার ভোর সাড়ে ৬টার দিকে বাড়ির পরিত্যক্ত ঘরে গলায় রশি দিয়ে আত্মহত্যা করে ইতি।
অভিযুক্ত শিমুল বিশ্বাস জানান, শুক্রবার রাতে সাগর বিশ্বাস নামের ফেসবুক আইডি থেকে ইতির আপত্তিকর ছবি তার ফেসবুক অ্যাকাউন্টে ট্যাগ করা হয়। এরপর ওই রাতেই বিষয়টি ইতির পিতাকে জানিয়েছিলাম। মনিরামপুর থানার (এসআই) জাহাঙ্গীর আলম জানান, ইন্টারনেটে ছাড়া আপত্তিকর ছবির ব্যাপারে তদন্ত করা করে দেখা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ