Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ বিমানবাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০১৭’ শুরু

| প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

আইএসপিআর : বাংলাদেশ বিমানবাহিনীর ৬ দিনব্যাপী বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০১৭’ আজ (শনিবার) বিমানবাহিনীর সকল ঘাঁটি ও ইউনিটে একযোগে শুরু হবে।
বার্ষিক শীতকালীন মহড়ায় বাংলাদেশ বিমানবাহিনীর যুদ্ধ সক্ষমতা পর্যবেক্ষণ করে এর দুর্বল দিকসমূহ নির্ণয়করত: গুরুত্বপূর্ণ সুপারিশ করা হয় যা ভবিষ্যতে আরো উন্নত প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তুলতে বিশেষ ভ‚মিকা পালন করে। এ মহড়ায় বিমানবাহিনীর সকল যুদ্ধ বিমান, পরিবহন বিমান, হেলিকপ্টার ও র‌্যাডার স্কোয়াড্রনসমূহ, ভ‚মি থেকে আকশে নিক্ষেপণযোগ্য মিসাইল ইউনিটসহ বিমানবাহিনীর সকল সদস্য অংশগ্রহণ করছে। মহড়ার অংশ হিসেবে বিমানবাহিনীর বৈমানিকগণ আকাশ যুদ্ধের বিভিন্ন প্রকার রণকৌশলসহ যুদ্ধ বিমানের মাধ্যমে ইন্টারসেপশনে অংশগ্রহণ করবে। উল্লেখ্য, এ মহড়ার মাধ্যমে বিমানবাহিনীর সকল যুদ্ধাস্ত্র ও জনবল যুদ্ধ প্রস্তুতি অনুশীলনের মাধ্যমে বাংলাদেশের আকাশ প্রতিরক্ষা সক্ষমতা বৃদ্ধিতে বিশেষ সহায়ক হবে। মহড়াটিকে আরও বাস্তবতার রূপ দিতে স্বল্প পরিসরে বাংলাদেশ সেনাবাহিনী, নৌ-বাহিনী, সিভিল ডিফেন্স এবং বিএনসিসি (এয়ার উইং) এ মহড়ায় অংশগ্রহণ করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ