Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ নেতাকে দাওয়াত না দেয়ার জের জয়পুরহাট সরকারী মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠান বন্ধ

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতাঃ ছাত্রলীগ নেতা ও স্থানীয় আওয়ামীলীগ নেতাদের দাওয়াত না দেওযায় জয়পুরহাট সরকারী মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজা ও তার সহযোগিরা।
কলেজ সুত্র জানায় জয়পুরহাট জেলার একমাত্র সরকারী মহিলা কলেজে প্রতি বছরের ন্যায় এবারও গতকাল (বৃহস্পতিবার) ক্রীড়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হওয়ার কথা ছিল। সে অনুযায়ী মঞ্চ ও প্যান্ডেল তৈরি সহ সকল প্রস্তুতি সম্পন্ন করার পর আগের দিন বুধবার দুপুরে জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজাসহ তার সহযোগীরা হঠাৎ কলেজে ঢুকে কলেজের অধ্যক্ষকে হুমকি দিয়ে বলেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা এবং আমাদেরকে (ছাত্রলীগ) দাওয়াত না দিয়ে আপনারা অনুষ্ঠান করছেন এটা হতে পারেনা এক্ষুণি অনুষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ করেন। আগামীকাল কোন প্রকার অনুষ্ঠান হবে না। এমন হুমকির প্রেক্ষিতে কলেজের অধ্যক্ষ ভীতসস্ত্রত হয়ে কলেজের মঞ্চ প্যান্ডেল ও সুসজ্জিত মাঠের সকল কার্যক্রম গুটিয়ে নেন। ফলে অনুষ্ঠান বন্ধ হয়ে যায় পরে একাডেমী কাউন্সিলের সভা ডেকে কলেজের ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। এমতাবস্থায় বৃহস্পতিবার দুরদুরান্ত থেকে ছাত্রীরা কলেজে এসে বিপাকে পড়ে এবং নিরাশ হয়ে বাড়ী ফিরে যায়।
এ ব্যাপারে অভিযুক্ত জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজার সাথে সরাসরি যোগাযোগ করা হলে তিনি বলেন ওই কলেজের এক ছাত্রী প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে একটি মন্তব্য করায় আমি অধ্যক্ষকে ঐ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছিলাম, তিনি ব্যবস্থা না নেওয়ায় অনুষ্ঠান বন্ধ রাখতে বলেছি। আমি কোন টাকা পয়সা চাইনি এবং হুমকিও দেইনি।
এ বিষয়ে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন বলেন, আমি বিষয়টি শোনেছি তবে কলেজের পক্ষ থেকে আমাদেরকে জানানো হয়নি এবং কোন অভিযোগ ও পাইনি। এ বিষয়ে কোন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় বাবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ