Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের দুই বিশেষজ্ঞ চিকিৎসক যোগ দিলেন সিকদার মেডিক্যালে

| প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

প্রখ্যাত ভারতীয় হৃদরোগ বিশেষজ্ঞ ও বক্ষব্যাধী সার্জন ডাঃ লোকেশ বি এম এবং নিউরোসার্জন ডাঃ হরিপ্রকাশ চক্রবর্তী সম্প্রতি জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে যোগদান করেছেন।
ডাঃ লোকেশ ভালভ প্রতিস্থাপন, জন্মগত কার্ডিয়াক সার্জারী, আয়োরটিক অ্যানেরিজম সার্জারী, জটিল ভালভ অস্ত্রোপচার ও মেরামত, নিওনেটাল/ শিশু/ পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্জারী, হার্ট প্রতিস্থাপন এবং ভ্যান্টিকুলার ডিভাইস সহায়তায় একজন বিশেষজ্ঞ।
অপরদিকে ডাঃ হরিপ্রকাশ চক্রবর্তী একজন এমবিবিএস, ডিএনবি-নিউরোসার্জারী (মস্তিষ্ক ও মেরুদন্ড)। উন্নত এন্ডোস্কপিক মস্তিষ্ক বেজ সার্জারী, ইন্টারভেনশনাল, এ্যান্ডোভাসকুলার সার্জারীতে তার ফেলোশিপ রয়েছে এবং তিনি একজন কনসালটেন্ট নিউরোসার্জন।
এছাড়াও এন্ডোস্কপিক পিটুইটারি ও মাথার খুলি বেস সার্জারী, এ্যান্ডোভাসকুলার এনেরিজম কয়েলিং, মেরুদন্ড অঙ্গবিকৃতি সার্জারী, ব্রেন টিউমার, এনেরিজম সার্জারী, মৃগীরোগ সার্জারী, শিশু মস্তিষ্ক ও মেরুদন্ড সার্জারী, স্ট্রোক সার্জারিতেও তিনি বিশেষজ্ঞ।
আলোচ্য বিশেষজ্ঞ চিকিৎসকদ্বয় তাদের মেধা এবং অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশের পেডিয়াট্রিক্স ও জটিল হৃদরোগী এবং নিউরো রোগীদের চিকিৎসায় অগ্রণী ভূমিকা রাখবেন বলে হাসপাতাল কর্তৃপক্ষ আশা প্রকাশ করেন। বাংলাদেশের পেডিয়াট্রিক্স ও জটিল হৃদরোগী এবং নিউরো রোগীরা জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ হাসপাতালের ধানমন্ডি ও গুলশান শাখায় কনসালটেশন এবং অস্ত্রোপচারের জন্য যোগাযোগ করতে পারবেন। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ