Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মালয়েশিয়া এখন ঢাকায়

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বিশ্ব হকি লিগের দ্বিতীয় পর্বের খেলা টার্ফে গড়াচ্ছে আর মাত্র তিনদিন পর। আগামী শনিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের নীল টার্ফে উদ্বোধন হবে এ আসরের। আসরকে সামনে রেখে সবার আগে ঢাকায় এসেছে ঘানা। গতকাল বাংলাদেশে এসে পৌঁছায় মালয়েশিয়া। বাকি পাঁচ দলের মধ্যে আজ আসছে ওমান, ফিজি, মিসর ও চীন। আগামী ঢাকায় পা রাখবে শ্রীলঙ্কা হকি দল। টুর্নামেন্ট আয়োজনের সব প্রস্তুতি প্রায় শেষ। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বাংলাদেশ হকি ফেডারেশন পুরো মওলানা ভাসানী স্টেডিয়ামকে আনছে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার আওতায়। এখন অপেক্ষা খেলা টার্ফে গড়ানোর। শনিবার উদ্বোধনী দিনেই টার্ফে নামবে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ মালয়েশিয়া।
বিশ্ব হকি লিগের দ্বিতীয় পর্বকে সামনে রেখে গেল তিন মাস ধরে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জাতীয় হকি দল। দেশের মাটিতেই বিদেশি দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার দিকে নজর দিতে হয় ফেডারেশনের কর্মকর্তাদের। চীন ও মিসরকে আগেভাগে ঢাকায় এনে প্রস্তুতি ম্যাচ খেলানোর চেষ্টা করে সফল হননি কর্তারা। এ ধারাবাহিকতায় টুর্নামেন্ট শুরুর আগে ২৪ ফেব্রæয়ারি ঢাকায় আনতে হয় ঘানাকে। কিন্তু প্রস্তুতি ম্যাচের ঘানার বিপক্ষে ঠিক যেন জ্বলে উঠতে পারছে না অলিভার শীষ্যরা। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (৩২) চেয়ে ছয় ধাপ পেছনে থাকা ঘানার (৩৮) সঙ্গে খেলতে গিয়েই ঘাম ঝরছে লাল-সবুজদের। প্রথম প্রস্তুতি ম্যাচে ঘানা ২-০ গোলে জিমিদের হারানোর পর দ্বিতীয় ম্যাচেও ২-২ গোলে ড্র করে জিমি বাহিনীর বিপক্ষে। এতে প্রশ্ন উঠেছে, টুর্নামেন্টের মূল লড়াইয়ের জন্য কতটা প্রস্তুত বাংলাদেশ? আজ ঘানার বিপক্ষে তৃতীয় এবং শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে জাতীয় হকি দল। এ ম্যাচের জয়-পরাজয় প্রভাব ফেলবে বিশ্ব হকি লিগের দ্বিতীয় পর্বের খেলায়। এমনটাই মনে করছেন দেশের হকিবোদ্ধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

৯ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ