Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্কুবা ডাইভিংয়ে সার্টিফিকেটধারী পরিণীতি চোপড়া

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

মার্চের দ্বিতীয় সপ্তাহে পরিণীতি চোপড়া রোহিত শেট্টির ‘গোলমাল ফোর’ ফিল্মের কাজ শুরু করবেন। তার আগে তার হাতে কিছুটা সময় ছিল। আর এই সময়টা তিনি কাজে লাগিয়েছেন স্কুবা ডাইভিং শিখে। না, ভাসাভাসা নয় তিনি পেশাদারভাবেই এই ডুব সাঁতার শিখেছেন এবং এরই মধ্যে তিনি এই ক্ষেত্রে সার্টিফিকেটও পেয়েছেন। তার মানে তিনি একজন সার্টিফাইড স্কুবা ডাইভার। এই ক্ষেত্রে তিনি অবশ্য প্রথম নন। এর আগে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ চলচ্চিত্রের শুটিংয়ের জন্য ক্যাটরিনা কাইফও এই দক্ষতা অর্জন করেছিলেন।
স্কুবা (সেল্ফ-কনটেইন্ড আন্ডারওয়াটার ব্রিদিং অ্যাপারেটাস) নামের যন্ত্রের সাহায্য নিয়ে পরিণীতি সাগরের ৪০ মিটার গভীর পর্যন্ত ডুব সাঁতার দিতে পারেন।
অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি জানিয়েছেন, এটি এক উত্তেজনাকর অভিজ্ঞতা। ডুব দিয়ে সাগরে নিচের প্রাণী আর উদ্ভিদ দেখা বিশেষ করে হাঙ্গর দেখা এক অতুলনীয় অভিজ্ঞতা। পরিণীতি জানিয়েছেন এখন পর্যন্ত তিনি দিনের বেলায় ডুব দিয়েছেন। তার ইচ্ছা আগামীতে রাতে স্কুবা ডাইভিং করবেন। এছাড়া যেখানে বড় ঢেউ আছে সেখানেও ডাইভিংয়ের ইচ্ছা আছে তার।
পরিণীতি বর্তমানে আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘মেরি পেয়ারি বিন্দু’ চলচ্চিত্রের শুটিংয়ে অংশ নিচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ