Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কবি ও দন্তচিকিৎসক ওয়াহিদ রেজার ইন্তেকাল

| প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : কবি ও দন্ত চিকিৎসক ওয়াহিদ রেজা আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দুই বাংলায় বেশ জনপ্রিয় এই লেখক রোববার সকাল ৮ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়লে লেখক, কবি, সাহিত্যিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তিনি একাধারে চিকিৎসক ও লেখক ছিলেন। এছাড়াও নিয়মিত ফেসবুকিংও করতেন। একজন অনলাইন অ্যাক্টিভিস্ট ছিলেন তিনি। তিনি নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির বড় ভাই ও নিহত মেধাবী ছাত্র ত্বকির চাচা।
বিজ্ঞানমনস্ক এই লেখক ভারতের বিশিষ্ট যুক্তিবাদী লেখক প্রবীর ঘোষের সাথে যৌথভাবে বেশ ক’টি বই প্রকাশ করেন। তার লেখার বিষয়বস্তু ছিল প্রথা বিরোধী। কোনো প্রথাতেই তিনি বিশ্বাস রাখেননি। যুক্তি নির্ভর লেখা লিখতেই ভালোবাসতেন তিনি।
ওয়াহিদ রেজা তার জীবদ্দশায় অসংখ্য বই লিখেছেন। এর মধ্যে যুক্তিনির্ভর গ্রন্থ ছিল বেশি। পাশাপাশি তিনি ছোট গল্প, উপন্যাস ও কবিতাও লিখেছেন। তবে সর্বমহলে তিনি কবি হিসেবেই ব্যাপক পরিচিত ছিলেন। নিহতের লাশ বিকাল ৪টা পর্যন্ত শহরের আমলা পাড়ার নিজ বাড়ীতে রাখা হয় এবং পরে বিকাল ৫টায় শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ শ্রদ্ধা নিবেদনের পর মাজদাইর সিটি কর্পোরেশন কবরস্থানে দাফন করা হয়। তিনি এক ছেলে ও বহু ভক্ত গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কবি

২১ অক্টোবর, ২০২২
২১ অক্টোবর, ২০২২
৩০ সেপ্টেম্বর, ২০২২
২৩ সেপ্টেম্বর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ