Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদারীপুরে এলপি গ্যাসের মূল্য বৃদ্ধি : হতাশ গ্রাহকরা

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : মাদারীপুর জেলার চারটি উপজেলার সর্বত্র লিকুইফাইড পেট্রেলিয়াম (এলপি) গ্যাসের দাম হু হু করে বৃদ্ধি পেয়েছে। গত এক সপ্তাহের ব্যবধানে প্রতি সিলিন্ডারের মূল্য অন্তত ৫০ টাকা বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের মধ্যে ব্যাপক হতাশা ও ক্ষোভ দেখা দিয়েছে। অর্থমন্ত্রীর দায়িত্বহীন বক্তব্যের পর কতিপয় অসাধু ব্যবসায়ী গ্যাসের কৃত্রিম সঙ্কটের সৃষ্টিসহ প্রতিসিলিন্ডার আরো ২০-৩০ টাকা বৃদ্ধি করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় জ্বালানি কাঠের ও কেরোসিনের মূল্য বৃদ্ধি পেয়েছে।
মাদারীপুর পুরানবাজারের সাইদ ক্রোকারিজের মালিক ব্যবসায়ী আবু সাইদ মোল্লা জানান, এক সপ্তাহের ব্যবধানে এলপি গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে। তিনি বলেন, বর্তমানে প্রতি সিলিন্ডার ওমেরা বিএম ও পেটি ৯৮০ টাকা টাকায় বিক্রি হচ্ছে। অথচ গতসপ্তাহে বিক্রি হয়েছে ৯২০ টাকা, যমুনা ও বসুন্ধরা বর্তমানে ১০০০ টাকায় বিক্রি হচ্ছে অথচ গত সপ্তাহে এটা বিক্রি হয়েছে ৯৪০ থেকে ৯৫০ টাকা। গ্যাসের দাম হঠাৎ বৃদ্ধি পাওয়ায় বিক্রি ও মুনাফা কম হচ্ছে। শহরের দরগা শরীফ রোডের বাসিন্দা মানবাধিকার ও স্বাস্থ্য সচেতনা সংগঠনের সাংগঠনিক সম্পাদক অবদুুল্লাহ আল মামুন বলেন, সম্পূর্ণ অযৌক্তিকভাবে গ্যাসের দাম বাড়ানো হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর কারণে কতিপয় ব্যবসায়ী গ্যাসের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করার কাজে লিপ্ত রয়েছে। বাড়তি দামের পাশে আরো ২০-৩০ টাকাও অতিরিক্ত চার্জ নেয়া হচ্ছে গ্রাহকদের কাছ থেকে। এতে গ্রাহকদের মধ্যে ব্যাপক হতাশার সৃষ্টি হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুর

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ