Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ভেজাল গুড় তৈরির দায়ে জরিমানা

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

মাদারীপুরের কালকিনিতে চিনি ও অন্যান্য অপদ্রব্য মিশিয়ে অস্বাস্থকর পরিবেশে গুড় তৈরি করার দায়ে ভোক্তা অধিকার আইনে ২টি গুড় তৈরির কারখানাকে ৩০ হাজার টাকা ও খাদ্যে রং মেশানোর দায়ে অপর দুই ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালকিনি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, উপজেলার এনায়েতনগর ইউনিয়নের চৌকদারকান্দি এলাকার আলহাজ চৌকদার ও শীমা ভক্তের গুড় কারখানায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। চিনি ও অন্যান্য অপদ্রব্য মিশিয়ে এবং পরিবেশে গুড় তৈরি করার দায়ে ভোক্তা অধিকার আইনে শীমা ভক্তেকে ২০ হাজার টাকা এবং আলহাজ চৌকদারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আলীনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে মিষ্টিতে ক্ষতিকর রং মিশানোর দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় ব্যবসায়ী নারায়ন সিংহকে ৫ হাজার টাকা ও এনামুলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুরে ভেজাল গুড় তৈরির দায়ে জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ