Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বরুড়ায় প্রতিবন্ধীর ভিটি বাড়ি দখল

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বরুড়া (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : কুমিল্লা জেলার বরুড়া উপজেলার শিলমুড়ী দক্ষিণ ইউনিয়নের ভবগ্রামের প্রতিবন্ধী সৈয়দ আবু নোমানের দাদা মৃত আবদুল হাকিমের দানকৃত ভিটি বাড়ি তার জেঠো হাজী মনু মিয়ার ছেলেরা মিজানুর রহমান, আলমগীর হোসেন ও জাহাঙ্গীর জোরপূর্বক দখল করে নিচ্ছে।
জানা যায়, প্রতিবন্ধী নোমানের দাদা আবদুল হাকিম জীবিত থাকাকালীন সময়ে নোমানের ভবিষ্যতের কথা ভেবে তার নামে ২০ শতক ভিটি বাড়ি দলিল করে দেয়। ভবগ্রাম মৌজাস্থিত সাবেক ৩৭, ৩৯নং হালে ৮৮ নং দাগের ২০ শতক। পরবর্তীতে তার জেঠো হাজী মনু মিয়ার ছেলেদের নামে ভিটি বাড়ি বন্ধকের নামে প্রতিবন্ধী নোমানের মায়ের কাছ থেকে স্বাক্ষর নেয়। এই স্বাক্ষর দিয়ে পরবর্তীতে মনু মিয়ার ছেলেদের নামে দলিল করে। এই দলিলের বিরুদ্ধে মাননীয় হাইকোর্ট ডিভিশনে সিভিল রিভিউশন নং-২৯৪২/২০১২ মামলা চলমান। সম্প্রতি উক্ত ভিটি বাড়িতে জোরপূর্বক দালানকোঠা নির্মাণের চেষ্টা করলে নোমানের মা নাছিমা বেগম বাদী হয়ে বরুড়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। ওসি এ এস আই আশিকুর রহমানকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দায়িত্ব দেন। যার পিআর নং-২১৪/২০১৭, তাং-১৯/০২/২০১৭। এ এস আই আশিকুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন। তার নির্দেশ অমান্য করে কাজ পুণরায় শুরু করে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরুড়া

১ সেপ্টেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ