Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চোরাই ৬৩ গবাদি পশুর মধ্যে ফরিদগঞ্জে উদ্ধার ৩৭

| প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুর জেলা সংবাদদাতা : চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার আলোনিয়া, সাহেবগঞ্জ ও বর্ডার বাজার এলাকা থেকে ৩৭টি গবাদি পশুসহ চার জনকে আটক করেছে। পুলিশের একটি বিশেষ অভিযানে গত বৃহস্পতিবার রাতে এসব পশু উদ্ধার করা হয়। আটককৃতরা হলো, গরু চোর সিন্ডিকেটের সদস্য কালু (৩৫) ও সানাউল্যা (৬০)। উদ্ধারকৃত গরুগুলো ফরিদগঞ্জের ডাকবাংলোতে পুলিশ হেফাজতে রয়েছে। পুলিশ জানায়, ফরিদপুর জেলা শহর থেকে নৌযোগে মুন্সিগঞ্জ হয়ে আসার পথে চোরের খপ্পরে পড়ে ৬৩টি গরু ও মহিষ।
পরবর্তীতে ওই গরু ও মহিষ ফরিদগঞ্জ থানার আলোনিয়া, সাহেবগঞ্জ ও বর্ডার বাজার এলাকায় নিয়ে যায়। পুলিশ অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ৩৪টি গরু ও ৩টি মহিষ উদ্ধারপূর্বক সানাউল্যাহ ও কালু বেপারী নামে ২ জনকে আটক করতে সক্ষম হয়।
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গরু ব্যবসায়ী আনসার উদ্দিন মাঝি জানায়, ‘তারা ১০-১২ জন গরু ব্যবসায়ী ফরিদপুর জেলার সদরপুর উপজেলা থেকে মঙ্গলবার প্রায় ৭০ লাখ টাকা দিয়ে ৬৩টি গরু ও মহিষ ক্রয় করে। গরু বোঝাই ট্রলারটি ওই রাতেই সদরপুর উপজেলা থেকে কুমিল্লা দাউদকান্দি উপজেলার উদ্দেশ্যে রওনা হয়। পথে গোপালপুর এলাকায় পৌঁছলে গরু চোরের দল ট্রলারের মাঝি আকবর মাঝি ও গরু ব্যবসায়ী নিজাম উদ্দিনকে অস্ত্রের মুখে জিম্মি করে ট্রলারটি ছিনতাই করে।’ এ ব্যাপারে ট্রলারের মাঝি আকবর বাদী হয়ে সদরপুর থানায় মামলা করেন।
এদিকে গরু ব্যবসায়ীরা জানতে পারেন, ফরিদগঞ্জ উপজেলার বর্ডার এলাকায় তাদের চুরি যাওয়া গরুগুলো রয়েছে। পরে তারা ফরিদগঞ্জ থানা পুলিশের সহায়তায় উপজেলার বর্ডার ও আলোনিয়া এলাকা থেকে ৩৪টি গরু ও ৩টি মহিষ উদ্ধার করে। এবং ২ জনকে আটক করে।
পুলিশ জানায়, আটককৃত কালু জানিয়েছে সে বর্ডার বাজার এলাকার গরু ব্যবসায়ী সেলিমের কাছ থেকে ১৩টি গরু ক্রয় করেছে। অপর দিকে সানাউল্যা জানায়, সে গরু ব্যবসার সাথে জড়িত নয়। সে বর্ডার বাজার এলাকার গরু ব্যবসায়ী সেলিমের মামা।
এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার ওসি শাহ আলম জানান, ‘চুরি হওয়া বাকি গরু এবং চোর সিন্ডিকেটের প্রধানকে আটকের চেষ্টা চলছে। ফরিদপুর থেকে চুরি হওয়া ৬৩টি গরুর মধ্যে ৩৭টি গরু ফরিদগঞ্জ থেকে উদ্ধার করেছে পুলিশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চোরাই

১৩ এপ্রিল, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ