Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চালু হলো ‘হ্যালো সিএমপি’ অপরাধীদের যে কোনো তথ্য জানাতে পারবে যে কেউ

| প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : অপরাধ প্রতিরোধে নাগরিকদের কাছ থেকে তথ্য আদায়ে ‘হ্যালো সিএমপি’ নামে একটি মোবাইল অ্যাপস চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। পাঁচ ধরনের অপরাধকে সুনিদিষ্ট করে তথ্য দেয়ার আহ্বান জানানো হয়েছে এই অ্যাপসে। নিরাপদ নগরী গড়ে তোলার লক্ষ্য নিয়ে অ্যাপসটি চালু করা হয়েছে বলে ঘোষণা দিয়েছে নগর পুলিশ।
সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বলেন, একটি অ্যাপস আমরা চালু করেছি। যে কেউ চাইলেই এটি মোবাইলে ডাউনলোড করতে পারছেন। নাগরিকরা ইচ্ছা করলে নিজের পরিচয় গোপন রেখে অথবা পরিচয় প্রকাশ করে যে কোনো ধরনের তথ্য এই অ্যাপসের মাধ্যমে সিএমপিকে জানাতে পারবে। অ্যাপসে যে পাঁচটি সুনির্দিষ্ট অপরাধের তথ্য চাওয়া হয়েছে সেগুলো হল জঙ্গিবাদ, উগ্রবাদ, মাদক, বোমা, বিস্ফোরক, অস্ত্র, আন্ত:দেশীয় অপরাধ, সাইবার ক্রাইম এবং ওয়ান্টেড আসামি।
বুধবার রাতে নগরীর দামপাড়া পুলিশ লাইন মাঠে বার্ষিক পুলিশ সমাবেশে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক অ্যাপসটি উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চালু

১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ